logo

রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ৩ পৌষ, ১৪২৪

header-ad

‘আওয়ামী সরকারের স্বভাবের পরিবর্তন হয়নি’

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা দেওয়াকে কেন্দ্র করে দলের নেতা-কর্মীদের ওপর পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন সংগঠনটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এ ধরনের ঘটনা আগামী নির্বাচন নিয়ে ভিন্ন বার্তা দিচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী সরকারের স্বভাবের কোনো পরিবর্তন হয়নি। আদালতে হাজিরা দিতে গেলে বিএনপি চেয়ারপারসনকে রাস্তায় অভ্যর্থনা জানাতে যাওয়া নেতা-কর্মীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর আগ্রাসী আচরণে আগাম উপলব্ধি করা যায়, শেখ হাসিনার অধীনে নির্বাচন কত বিভৎস রূপ ধারণ করবে।

রাজধানীর গুলশানে বিএনপি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী মন্ত্রীরা যতই তত্ত্ব কথা শোনাক, আওয়ামী সরকার সৃষ্ট নিত্যকার সহিংস ঘটনা ভিন্ন বার্তা দিচ্ছে দেশবাসীকে। এই সরকার গণতন্ত্র, নির্বাচন ও আইনের শাসনের সঙ্গে প্রতারণাকারী একটি সরকার। এরা বার বার জনগণের সাথে মোনাফেকি করেছে। তাই প্রতারণার জন্য জনগণ এই সরকারকে ৪২০ সরকার বলে মনে করে।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার হাজিরা দেওয়াকে কেন্দ্র করে বকশিবাজারে নেতা-কর্মীদের ওপর পুলিশ বেধড়ক লাঠিচার্জ করেছে এবং রাবার বুলেট ছুড়ছে। পুলিশের হামলায় অনেক নেতা-কর্মী আহত হয়েছে। বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হকসহ অনেককে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ক্ষমতাসীনরা অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন ঠেকানোর জন্যই পুলিশি রাজত্বকে টিকিয়ে রাখবে। এরা নির্দয় কর্তৃত্ববাদী একদলীয় দুঃশাসনের যাঁতাকলে জনগণকে পিষ্ট করে যাবে। যার একটি নিষ্ঠুর প্রতিফলন দেখা গেল বিএনপি নেতা-কর্মীদের ওপর পুলিশের নিষ্ঠুর হিংস্র আচরণে। এই হামলা ইতিহাসের জঘন্যতম অধ্যায় হয়ে থাকবে।

ফেমাসনিউজ২৪/আরঅ্যা/আরইউ