logo

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক, ১৪২৫

header-ad
দুই স্থানে মেলেনি পুলিশের অনুমতি

অবশেষে নয়াপল্টনে বিএনপির অবস্থান

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে অবস্থান কর্মসূচিতে পরিবর্তন আনা হয়েছে। রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করবে দলটি। আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে এ অবস্থান কর্মসূচি চলবে।

প্রথমে জাতীয় প্রেসক্লাবের সামনে; পরে রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে অবস্থান কর্মসূচি পালনের কথা ছিল। কিন্তু শেষে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থান নির্ধারণ করা হয়। দুপুরে খালেদা জিয়ার কয়েকজন আইনজীবী কারাকর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে জেলখানায় যাবেন।

সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করবেন। এর আগে প্রথমে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচির কথা জানানো হলেও পরে তা পরিবর্তন করে রমনার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন প্রাঙ্গণে হওয়ার কথা জানায় দলটি। কিন্তু সেখানেও পুলিশের অনুমতি না পাওয়ায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করার ঘোষণা দেয় বিএনপি।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। জিয়া অরফানেজ ট্রাস্টের এ দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ছেল তারেক রহমানকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

ঢাকার বকশীবাজারের বিশেষ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান ওই রায় ঘোষণা করেন।  এরপর  থেকেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাকাসহ সারা দেশে বিভিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছে দলটি।

ফেমাসনিউজ২৪/আরআই