logo

শনিবার, ২১ এপ্রিল ২০১৮ | ৮ বৈশাখ, ১৪২৫

header-ad
অশুভ শক্তি প্রতিহতের অঙ্গীকার

নববর্ষে আওয়ামী লীগের শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১৪ এপ্রিল ২০১৮

বাংলা নববর্ষের শোভাযাত্রা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। নতুন বছরকে স্বাগত জানিয়ে রাজধানীর বাহাদুর শাহ পার্ক থেকে শোভাযাত্রা বের করে দলটি।

এ সময় তারা সাম্প্রদায়িক অশুভ শক্তিকে প্রতিহত করার অঙ্গীকার করেন।

শোভাযাত্রার শুভসূচনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলা নববর্ষ অশুভ, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে বাঙালির শক্তি ও প্রেরণার উৎস। নববর্ষের প্রেরণা ও শক্তি নিয়ে অশুভ, সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে।

নববর্ষের শোভাযাত্রায় অংশ নিয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা সকালে বাহাদুর শাহ পার্কে এসে সমবেত হন। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ যৌথভাবে এ শোভাযাত্রার আয়োজন করে। সকাল সাড়ে ৮টায় শোভাযাত্রা শুরু হয়।

ঢাক, ঢোল, বাঁশি বাজিয়ে নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় নানা রঙের সাজসজ্জার মধ্য দিয়ে বাঙালি ঐতিয্যকে তুলে ধরা হয়। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি শোভা পায়। ঘোড়ার গাড়ি, পিকাপ ভ্যানে চড়েও নেতাকর্মীরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় দুটি হাতিও নিয়ে আসা হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি