logo

শনিবার, ২১ এপ্রিল ২০১৮ | ৮ বৈশাখ, ১৪২৫

header-ad
সংবাদ সম্মেলনে রিজভী

কারাগারে খালেদার আরও অবনতি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১৬ এপ্রিল ২০১৮

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল করিব রিজভী আহমেদ।

আজ সোমবার নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কাযালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আমরা গতকালই বলেছিলাম, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে, তার হাত-পা ও কোমরের ব্যথা আরও বেড়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে হাঁটু ও পায়ের সমস্যায় ভুগছেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে দেয়া বিছানা-বালিশ অর্থপেডিকের একজন রোগীর জন্য অনুপযোগী। সরকারি মেডিকেল বোর্ডের চিকিৎসকরাও অর্থপেডিক বেড দেয়ার সুপারিশ করেন। কিন্তু তাকে এখনো সেই বেড দেয়া হয়নি। জরুরি ভিত্তিতে তার এমআরআইসহ উন্নত চিকিৎসার দরকার।

রিজভী অভিযোগ করেন, বারবার বলার পরেও কারাকর্তৃপক্ষ বিষয়টিকে উপেক্ষা করছে। ক্ষমতাসীনদের দাপটে কারাকর্তৃপক্ষ তাদের মুঠোবন্দি। ফ্যাসিবাদের রোগ-লক্ষ্মণ কারাকর্তৃপক্ষের মধ্যে তীব্র আকার ধারণ করেছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, সরকার দেশনেত্রীকে এক অবনতিশীল স্বাস্থ্যঝুঁকির মধ্যে ফেলে রাখার জন্যই কারাকর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে। বিষয়টি গভীর উদ্বেগের ও বন্দি নির্যাতনের শামিল।

আগে পরিবারের সদস্যদেরকে ৭ দিন পরপর বেগম জিয়ার সাথে দেখা করতে দেয়া হলেও এখন ১০ দিন পর দেখা করার নির্দেশ হতে যাচ্ছে, এর উদ্দেশ্যই হচ্ছে বেগম জিয়াকে মানসিকভাবে যন্ত্রণা দেয়া বলেও জানান তিনি।

কোটা সংস্কার নিয়ে বিএনপির বিরুদ্ধে করা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেয়া বক্তব্যের তীব্র সমালোচনা করে ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী বলেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে পরাজিত হওয়ায় এখন আপনারা বেসামাল হয়ে পড়েছেন। দিশেহারা হয়ে প্রতিদিন আপনারা বকবক করছেন বেশরমের মতো।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ দেশের মাটি ও মানুষের নেতা। তিনি সবসময় এ দেশ এবং দেশের মানুষকে নিয়ে চিন্তা করেন। দেশের লাখ লাখ শিক্ষার্থীরা যখন ন্যায্য দাবিতে আন্দোলন করছিলেন এবং সরকারের লোকেরা যখন পায়ের রগ কাটাসহ তাদের ওপর একের পর এক রক্তাক্ত আক্রমণ চালাচ্ছিল, আইনশৃঙ্খলা বাহিনী যখন রাতভর তাদের ওপর গুলি চালাচ্ছিল তখন সেই মুহূর্তে কোমলমতি ছাত্রছাত্রীদের পক্ষে দাঁড়ানোর জন্য তিনি আহবান জানিয়েছেন। একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে এটি তার ন্যায়সঙ্গত ও সাহসী সিদ্ধান্ত।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি/এমআরইউ