logo

রবিবার, ২৪ জানুয়ারি ২০২১ | ১০ মাঘ, ১৪২৭

header-ad

ছোটপর্দার আয়োজন

ফেমাস নিউজ ডেস্ক | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৪

এটিএন বাংলায় ‘আজি এ বসন্ত সন্ধ্যা’
বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন এবং এটিএন বাংলার যৌথ আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান ‘পপুলার লাইফ ইন্স্যুরেন্স আজি এ বসন্ত সন্ধ্যা’। তিন ঘণ্টাব্যাপী এ আয়োজনের প্রায় আড়াই ঘণ্টা অনুষ্ঠান এটিএন বাংলা বগুড়া ক্যান্টনমেন্ট থেকে সরাসরি সমপ্রচার করবে। মনোমুগ্ধকর এ আয়োজনে সুরের মূর্ছনা, নৃত্যের তাল ও ছন্দের পাশাপাশি থাকবে নানাবিধ আয়োজন। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন রবি চৌধুরী, আঁখি আলমগীর, পড়শী, ইমরান, মিতালী প্রমুখ। এছাড়া রয়েছে বিশিষ্ট নৃত্যশিল্পীদের নৃত্য পরিবেশনা। খন্দকার ইসমাইল এবং ইসমাত জেরিন খানের উপস্থাপনায় সরাসরি এ অনুষ্ঠানটি দর্শক উপভোগ করতে পারবেন রাত ৭টা ৩০ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত।

চ্যানেল আইতে ‘অন্দর মহল’
আজ রাত ৯-৩৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘অন্দর মহল’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন বদরুল আনাম সৌদ। অভিনয়ে রাইসুল ইসলাম আসাদ, ওয়াহিদা মল্লিক জলি, সুবর্ণা মুস্তাফা, সাবেরী আলম, বন্যা মির্জা, জিনাত শানু স্বাগতা, জিতু আহসান প্রমুখ।

একুশে টেলিভিশনে ‘তবুও বাঁধন’
মানুষের সম্পর্কের নানাবিধ সমস্যা, জটিলতা, দ্বন্দ্ব, টানাপোড়েন এবং তার মনস্তাত্বিক বিশ্লেষণ ও পরামর্শের মাধ্যমে সমাধানের প্রচেষ্টা নিয়ে একুশে টেলিভিশনের সরাসরি সমপ্রচারিত অনুষ্ঠান ‘তবুও বাঁধন’। আজকের তবুও বাঁধন-এর আলোচনার বিষয় থাকবে ‘শিশুদের মানসিক বিকাশে বই’। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন ফাতেমা শিলু। রোকেয়া প্রচীর উপস্থাপনায় এবং ডা. ফারজানা রহমানের মনোবিশ্লেষণে আজকের পর্বে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাঞ্জেরি প্রকাশনীর কর্ণধার। বিষয়ভিত্তিক এ অনুষ্ঠানটিতে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের পথনির্দেশনা করা হয়। এছাড়া সরাসরি ফোনের মাধ্যমে বিশেষজ্ঞ এবং অতিথির সঙ্গে দর্শকরা তাদের সমস্যা এবং ভাবনা আলোচনা করতে পারবেন। অনুষ্ঠানটি আজ রাত ১০-১০ মিনিটে প্রচার হবে।

এনটিভিতে ‘পরিবার করি কল্পনা’
এনটিভিতে আজ রাত ৮-১৫ মিনিটে প্রচার হবে নতুন ধারাবাহিক নাটক ‘পরিবার করি কল্পনা’। নাটকটি প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার প্রচার হয়। ইকবাল হোসাইন চৌধুরীর রচনায় এটি যৌথভাবে পরিচালনা করেছেন আতিক জামান ও রেদওয়ান রনি। অভিনয় করেছেন মোশাররফ করিম, জাকিয়া বারী মম, মেহজাবিন চৌধুরী, আ খ ম হাসান, আবুল হায়াত, শাহেদ আলী সুজন, সুষমা, গোলাম হাবিবুর রহমান, কুমকুম হাসান প্রমুখ।

বাংলাভিশনে ‘সৌন্দর্য কথা’
রূপচর্চা বিষয়ক অনুষ্ঠান ‘সৌন্দর্য কথা’য় এবারের অতিথি অভিনয় ও নৃত্যশিল্পী নাদিয়া। অনুষ্ঠানে তিনি উপস্থাপক নোভা’র সঙ্গে কথা বলেছেন পোশাকে বর্ণমালা লেখা’র ফ্যাশন নিয়ে। এছাড়া তারা দর্শকদের একুশে ফেব্রুয়ারির সাজ’সহ বিভিন্ন পরামর্শ দেবেন। অনুষ্ঠানে আরও থাকবে ফ্যাশন হাউজ, ফ্যাশন ও সৌন্দর্য ভাবনা নিয়ে নানা তথ্য। নোভা’র উপস্থাপনায় রূপচর্চ্চা বিষয়ক অনুষ্ঠান ‘সৌন্দর্য কথা’ বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ৯টা ০৫ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রেহেনা রাহা।

দেশটিভিতে ‘ফাগুনের মলাট’
অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে পাঞ্জেরি পাবলিকেশন্স নিবেদিত বই এবং পাঠকদেন নিয়ে ে দেশটিভির প্রতিদিনের বিশেষ অনুষ্ঠান ‘ফাগুনের মলাট’। ফাগুনের মলাটে বাংলা ভাষা, বাংলাভাষার লেখক এবং চিরায়ত বাংলা বইগুলো নতুন পাঠকদের সামনে উপস্থাপন করা হবে। যাতে নতুন বইয়ের পাশাপাশি মানসস্পন্ন বই সহজে খুঁজে পান অনুসন্ধানী পাঠক। শফিউল শাহিনের প্রযোজনায় এবং সামিয়া জামান মুনের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচার হবে বইমেলা অর্থাৎ ফেব্রুয়ারির প্রতিদিন সন্ধ্যা ৬টায়।

মাছরাঙা টেলিভিশনে ‘প্রক্সি’
প্রক্সি দিয়ে বেড়ায় জব্বার। কখনও বন্ধুর হয়ে তার প্রেমিকাকে সঙ্গ দেয়া, কখনও আদালতে মিথ্যা সাক্ষী দেয়া, কখনও কারও চাকরিতে বদলি খেটে দেয়া, আবার কখনওবা কোন ডিভোর্সির বাচ্চাকে স্কুলে ভর্তির জন্য স্বামী হিসেবে প্রক্সি দেয়া তার অন্যতম কাজ হয়ে উঠেছে। এক অদ্ভুত জীবন তার। বাচ্চার মুখে বাবা ডাক শুনে সে আবেগে আপ্লুত হয়ে পড়ে। কোন সম্পর্কের মধ্যেই নিজেকে জড়ায় না কখনও। নদীর জলের মতো নতুনের কাছে এগিয়ে যায়। প্রতিদিন জব্বার নতুন করে জীবন শুরু করে। একসময় শেকড় খুঁজে না পেয়ে জব্বারের মনে হয় এই জীবন তার কাছে অপ্রয়োজনীয়। তাই এ জীবন রেখে কি লাভ? যে পরিচয় নিয়ে সে বেড়ে উঠছে সেটা তার পরিচয় নয়। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিছবি ‘প্রক্সি’। তুষার আবদুল্লাহর রচনায় এটি পরিচালনা করেছেন সরকার মিল্টন। অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস, অর্ষা, রিফাত চৌধুরী, আজাদ আমিন, সোহেল খান, এস এম মহসীন, আল মনসুর প্রমুখ। আজ সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রচার হবে এটি।

চ্যানেল নাইনে ‘লাইভ মিউজিক জংশন’
আজ রাত ১১টা ৫০ মিনিটে চ্যানেল নাইনে সাপ্তাহিক লাইভ স্টুডিও কনসার্ট ‘লাইভ মিউজিক জংশন’। বছরের শুরুতেই একটু ভিন্ন ও বৃহৎ পরিসরে শুরু হয়েছে এই অনুষ্ঠান। লাইভ মিউজিক জংশনের প্রতি পর্বে স্টুডিওতে আসবেন সংগীতের বিভিন্ন ধারার জনপ্রিয় শিল্পী। আজকে পর্বে শিল্পী ‘জয় শাহরিয়ার’। প্রযোজনা করেছেন সাইফ উদ্দিন রিফাত।

জিটিভিতে ‘ঘর মন জানালা’
সরাসরি অনুষ্ঠান ‘ঘর মন জানালা’। আমাদের জীবনে ঘটে যাওয়া ঘটন-অঘটন, সম্পর্কের অপূর্ণতা, টানাপড়েন নিয়েই সাজানো এ অনুষ্ঠানের মধ্য দিয়ে উঠে আসবে আমাদের না বলা কথা, মিলবে মনের হাজারো প্রশ্নের উত্তর, জাগবে নতুন প্রাণ, নির্দেশনা পাবে অমীমাংসিত সম্পর্ক। প্রতি পর্বে একটি নির্দিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় অংশগ্রহণ করবেন মনোবিজ্ঞানী ফরিদা আক্তার। অনন্ত জাহিদের প্রযোজনায় ও শবনম আজীমের উপস্থাপনায় অনুষ্ঠানটি আজ রাত ১১টা ০৫ মিনিটে জিটিভিতে সরাসরি সমপ্রচার হবে।