logo

বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক, ১৪২৫

header-ad

নয়াপল্টনে বিএনপির সমাবেশে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২০ জুলাই ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে পূর্বঘোষিত সমাবেশের আনুষ্ঠানিকতা আর কিছুক্ষণের মধ্যে শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষে শুক্রবার জুমার নামাজের পর থেকেই মূলত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনের সড়কে নেতাকর্মীরা অবস্থান নিতে থাকেন। নগরীর বিভিন্ন স্থান থেকে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে নয়াপল্টনে সমাবেশস্থলে আসছেন।

এর আগে গত ১৫ জুলাই সংবাদ সম্মেলনে সমাবেশের এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেদিন তিনি বলেছিলেন, দেশনেত্রীকে চিকিৎসা ও মুক্তি না দেয়া এবং তার সঙ্গে অমানবিক আচরণ করার প্রতিবাদে শুক্রবার (২০ জুলাই) ঢাকাসহ সারা দেশে জেলা ও উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ হবে। ঢাকায় বিকেলে নয়াপল্টনে আমাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ আহ্বান করছি।

পরবর্তীতে সমাবেশের জন্য ঢাকা মহানগর পুলিশের কাছে লিখিত অনুমতি চাওয়া হয়। পরে পুলিশ তাদের মৌখিক অনুমতি দেয় বলে দাবি করেছে বিএনপি।

অনুমতি পাওয়ার পর গতকাল বৃহস্পতিবার (১৯ জুলাই) বিকেলে দলের পক্ষ থেকে এক ক্ষুদে বার্তায় আজকের এই সমাবেশ পালনের কথা আবারও জানানো হয়। ক্ষুদে বার্তায় বলা হয়, ‘শুক্রবার (২০ জুলাই) বিকেল ৩টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে।’

এই সমাবেশ নিয়ে পুলিশের মৌখিক অনুমতি পাওয়ার কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমরা পুলিশের মৌখিক অনুমতি পেয়েছি। সব প্রস্তুতি আমরা আগে থেকে নিয়ে রেখেছি। সব অঙ্গসংগঠনেরও অনুরূপ প্রস্তুতি আছে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দিলে সেদিনই তিনি কারাবন্দী হন। তার মুক্তি দাবিতে বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন।

ফেমাসনিউজ/কেআর/এস