logo

শনিবার, ২০ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক, ১৪২৫

header-ad

বিএনপির সঙ্গে কোনও সংলাপ হবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২২ জুলাই ২০১৮

আগামী জাতীয় নির্বাচনের আগে বিএনপির সঙ্গে কোনও ধরণের সংলাপ হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

দেশে এমন কোনো পরিস্থিতি তৈরি হয়নি যে সংলাপ করতে হবে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে না যেয়ে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে বিএনপি। এটি তাদের (বিএনপি) নতুন ষড়যন্ত্র। বিএনপি এতদিন বলেছে, খালেদা জিয়া ছাড়া নির্বাচনে যাবে না, এখন এক কাঠি বাড়িয়ে বলছে, নির্বাচন তারা প্রতিহত করবে। আমরা জনগণকে নিয়ে তাদের ষড়যন্ত্র প্রতিহত করবো।

খালেদা জিয়ার মুক্তিসহ চারটি শর্ত পূরণ হলে আগামী নির্বাচন হতে পারে- বিএনপিপন্থি বুদ্ধিজীবী ড. এমাজউদ্দীন আহমদের এমন বক্তব্যের প্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেছেন, দেশে কোনো শর্তযুক্ত নির্বাচন করা সম্ভব নয়, সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে আগামী নির্বাচন।

কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের বাড়াবাড়ির অভিযোগ পাওয়া গেছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের নামে কিছু বাড়াবাড়ির অভিযোগ আমরা পেয়েছি। গতকাল (শনিবার) সোহরাওয়ার্দী উদ্যানে সভা শেষে আমাদের নেত্রী শেখ হাসিনা পরিষ্কারভাবে আমার সামনে ছাত্রলীগের নেতাদের বলেছেন, ছাত্রলীগের নামে যেন কোনো বাড়াবাড়ির অভিযোগ তিনি না পান। পরিষ্কারভাবে তাদের সতর্ক করে দেয়া হয়েছে।

বিএনপিকে কর্মসূচিতে বাধা দেয়া হচ্ছে বলে দলটির অভিযোগের বিষয়ে আওয়ামী এ নেতা আরও বলেন, বিভিন্ন রাজনৈতিক দল সভা-সমাবেশ করছে, আগামীতেও রাজনৈতিক দলগুলো সভা-সমাবেশ করবে, এ ব্যাপারে কেউ অনুমতি চাইলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের বলা হয়েছে।

ফেমাসনিউজ২৪.কম/কেআর/এস