logo

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ১০ মাঘ, ১৪২৭

header-ad

আজকের ছোট পর্দা

ফেমাস নিউজ ডেস্ক | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৪

মাছরাঙায় স্পিকার শিরিন শারমিন চৌধুরী

আজ সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘এডিটর’স গেস্ট’। মাছরাঙা টেলিভিশনের প্রধান নির্বাহী ও প্রধান সম্পাদক সৈয়দ ফাহিম মুনয়েমের উপস্থাপনায় এ অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। বর্তমান সংসদের গ্রহণযোগ্যতা, কার্যকারিতা, পরিবেশসহ নানা বিষয়ে কথা বলবেন তিনি। এ ছাড়া সংসদীয় কমিটির ভূমিকা, সংসদ সদস্যদের গুণগত মান, সুযোগ-সুবিধা এবং সংসদবিষয়ক আলোচিত-সমালোচিত বিভিন্ন ইস্যু নিয়েও কথা বলবেন দেশের প্রথম এই নারী স্পিকার। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন সোহেল হক।

এটিএন বাংলায় ‘নক্ষত্রের পানে, বেদনার পানে’
এটিএন বাংলায় আজ রাত ৮টা ৫০ মিনিটে প্রচার হবে লাক্স এ সপ্তাহের নাটক ‘নক্ষত্রের পানে, বেদনার পানে’। আনিসুল হকের রচনায় নাটকটি পরিচালনা করেছেন এস এ হক অলিক। টপ ভিউ প্রযোজিত নাটকটিতে অভিনয় করেছেন সজল, মম, ডলি জহুর, ম. আ. সালাম, আবদুল আলিম প্রমুখ।

একুশে টেলিভিশনে ‘ঘাসফুল’
একুশে টেলিভিশনে প্রচার শুরু হয়েছে ধারাবাহিক নাটক ‘ঘাসফুল’। অঞ্জন আইচের কাহিনী চিত্রনাট্য ও পরিচালনায় এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তফা, জয়ন্ত চট্টোপাধ্যায়, সাদিয়া ইসলাম মৌ, আজাদ আবুল কালাম, তানিয়া আহমেদ, শশী, নিশো, মাজনুন মিজান প্রমুখ। নাটকটি শুক্র এবং শনিবার রাত ৯টা ৩০ মিনিটে একুশে টেলিভিশনে প্রচার হচ্ছে।

বাংলাভিশনে ‘আমি এখন কী করব?’
অনেকের জীবনে এমন কিছু সমস্যা রয়েছে যা কাছের মানুষের
সঙ্গেও শেয়ার করা যায় না। পরিচয় গোপন রাখা সাপেক্ষে সেইসব সমস্যার সমাধান দিতে বাংলাভিশনে প্রতি শুক্রবার রাতে সরাসরি সমপ্রচারিত হচ্ছে সম্পর্কের বিভিন্ন দিক ও জটিলতা নিয়ে অনুষ্ঠান ‘আমি এখন কী করব?’। আজকের পর্বের বিষয় ‘নিজের ক্ষতি করে সম্পর্ক টিকিয়ে রাখার চেষ্টা’। বিশিষ্ট অভিনেত্রী সারা যাকের-এর উপস্থাপনা ও মনোরোগ বিশেষজ্ঞ ড. মেহতাব খানম-এর বিশ্লেষণে অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন আমন্ত্রিত অতিথি। যে কোন ব্যক্তিগত সমস্যা নিয়ে দর্শকরা ফোন করে সরাসরি কথা বলতে পারবেন উপস্থাপক, বিশ্লেষক ও অতিথির সঙ্গে। ‘আমি এখন কী করব?’ অনুষ্ঠানটি বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ১১টা ২৫ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন কাওনাইন সৌরভ।

জিটিভিতে ‘আজকের অনন্যা’
জিটিভির নিয়মিত সেলিব্রেটি গেম শো ‘আজকের অনন্য। এ অনুষ্ঠানটি সেই নারীদের প্লাটফর্ম, যারা নিয়মিত জীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করেন। বিশেষ করে সংসার, চাকরি, ব্যবসা, সেবামূলক কাজ। কিন্তু এর বাইরেও অনেক কিছু করতে পারেন, করতে চান, পাশাপাশি আছে লুকানো প্রতিভা, যা সময়-সুযোগের অভাবে প্রকাশ হয়নি। সেই নারীদের ইচ্ছা এবং প্রতিভার প্রকাশ ঘটাতেই ‘আজকের অনন্যা’ অনুষ্ঠান। তানিয়া আহমেদের উপস্থাপনা ও উষ্ণীষ চক্রবর্তীর প্রযোজনায় অনুষ্ঠানটি প্রতি শুক্রবার রাত ৮টা ৪৫ মিনিটে জিটিভিতে প্রচার হয়।

মোহনা টিভিতে ‘গোবরা চোর’
মোহনা টিভিতে সপ্তাহের প্রতি রোব, সোম ও মঙ্গলবার রাত ১১টা ৫৫ মিনিটে নিয়মিতভাবে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘গোবরা চোর’। নাট্যকার অভিনেতা বৃন্দাবন দাশের গল্পে নাটকটির নাট্যরূপ দিয়েছেন অভিনেতা সাইদুল আনাম টিটু। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির, তমালিকা কর্মকার, ওয়াহিদা মল্লিক জলি, বৃন্দাবন দাশ, মোশাররফ করিম, সাজু খাদেম, জয়ন্তু চট্টোপাধ্যায়, প্রাণ রায় প্রমুখ। নাটকটি পরিচালনা করেছেন সাইদুল আনাম টিটু।

দেশটিভিতে ‘রেডিও চকোলেট রিলোডেড’
দেশটিভিতে প্রচার হচ্ছে রেদোয়ান রনির পরিচালনায় দীর্ঘ ধারাবাহিক নাটক ‘রেডিও চকলেট রিলোডেড’। সপ্তাহের মঙ্গল থেকে বৃহস্পতিবার রাত ৮টা ১৫ মিনিটে নাটকটি প্রচার হয়। আনিসুল হকের গল্প অবলম্বনে নাটকের নাট্যরূপ, চিত্রনাট্য ও পরিচালনায় রেদওয়ান রনি। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, নওশিন, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, ইরেশ যাকের, স্বাগতা, অপর্না, মিশু সাব্বির, বাবর, ম ম মোর্শেদ, আরাবী, তন্দ্রা, স্নিগ্ধা, প্রিতম, লুবনা, ওয়ামিয়া, আবির, ধ্রুব, শ্রেষ্ঠা, আদ্রিতা, বিমল ও হাসান ইমাম প্রমুখ।