logo

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ৯ মাঘ, ১৪২৭

header-ad

থার্ড আই

ফেমাস নিউজ ডেস্ক | আপডেট: ০২ মার্চ ২০১৪

থার্ড আই
এটিএন বাংলায় আজ রাত ৮টায় প্রচার হবে ধারাবাহিক নাটক ‘থার্ড আই’। রাজিবুল ইসলাম রাজিবের রচনা ও পরিচালনায় এ ধারাবাহিকে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, শাহেদ শরীফ খান, নাদিয়া, শামসুল আলম বকুল, চিত্রলেখা গুহ, ফারুক আহমেদ, মাহামুদুল ইকবাল মিন্টু, জাবেদ আলি, তানিয়া প্রমুখ। ‘থার্ড আই’ ধারাবাহিকটির গল্প মূলত গোয়েন্দা কাহিনী। ভিন্ন ভিন্ন গল্প নিয়ে এই ধারাবাহিকটি রচিত। বুদ্ধিদীপ্ত বিশ্লেষণ, বিচক্ষণতা, দুরদৃষ্টি সম্পন্ন যৌক্তিক ব্যাখ্যা অতি সূক্ষ্ম গোয়েন্দাগিরি কৌশল-এ সবই এ ধারাবাহিকের গল্পের মূল উপজীব্য। যে কোন তুচ্ছ সূত্র ধরে প্রকৃত অপরাধীকে চিহ্নিত করে সমস্যার সমাধান করতে পারাটাই হবে এই কাহিনীর আসল প্রাণ।

থ্রি কমরেডস
একুশে টেলিভিশনে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘থ্রি কমরেডস’। কমেডি ধাঁচের গল্প নিয়ে নাটকটি করা হয়েছে। গল্প গড়ে উঠেছে একটি মেস বাড়িকে কেন্দ্র করে। শফিকুর রহমান শান্তনুর রচনা এবং দীপু হাজরার পরিচালনায় নির্মিত ‘থ্রি কমরেডস’ নাটকটির নাম ভূমিকায় অভিনয় করেছেন হাসান মাসুদ, শাহরিয়ার নাজিম জয় এবং আদনান ফারুক হিল্লোল। নাটকটিতে আরও অভিনয় করেছেন নওশীন, অহনা, সীমানা, শামস সুমন, গোলাম ফরিদা ছন্দা, মাসুদ রানা মিঠু, সুমনা সোমা, ড. ইনামুল হক, কচি খন্দকার, তন্দ্রা, সিরাজ হায়দার, তুষার মাহমুদ, সুজাত শিমুল, মরিয়ম সরকারসহ আরও অনেকে। ধারাবাহিক নাটকটি একুশে টেলিভিশনে প্রতি রোব সোমবার রাত ৮টা ২০ মিনিটে প্রচার হয়।

আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে
চ্যানেল আইতে আজ রাত ৭-৫০ মিনিটে প্রচার হবে দীর্ঘ ধারাবাহিক নাটক ‘আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে’র দ্বিতীয় পর্ব। রচনা আহসান আলমগীর। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহফুজ আহমেদ। অভিনয়ে মিশা সওদাগর, নাদের চৌধুরী, সোহেল খান, রওনক হাসান, পুনম হাসান জঁই, রুনা খান প্রমুখ।

ইচ্ছেঘুড়ি
এনটিভিতে প্রতি শনি ও রোববার রাত ৮-১৫ মিনিটে প্রচার হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘ইচ্ছেঘুড়ি’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সাফায়েত মনসুর রানা। অভিনয় করেছেন অপর্ণা, মিশু সাব্বির, মাশিয়াত, স্পর্শিয়া, সুমন পাটওয়ারী, কাজী আসিফ, শ্যামল মাওলা, মুনিরা মিঠু, শাহরিয়ার হুদা রুমী, পার্থ বড়ুয়া, মোনালিসা, তানিয়া হোসেন, শামীম, অতিথি শিল্পী তাহসান এবং অন্যান্য শিল্পী।

এবং ক্লাসের বাইরে
স্কুলভিত্তিক ম্যাগাজিন অনুষ্ঠান ‘এবং ক্লাসের বাইরে’ আজ প্রচার হবে বাংলাভিশনে। অনুষ্ঠানটির প্রতি পর্ব একটি নির্দিষ্ট স্কুল বা কলেজকে নিয়ে সাজানো হয়। অনুষ্ঠানে থাকে স্কুল বা কলেজ পরিচিতি, শিক্ষার্থীদের বিভিন্ন পরিবেশনা এবং প্রধান শিক্ষকের সাক্ষাৎকার। আজকের পর্ব সাজানো হয়েছে সাভারের এ্যাবক পাবলিক স্কুল, ঢাকাকে নিয়ে। জারিন শাকিলার উপস্থাপনা ও রফিকুল ইসলাম ফারুকীর প্রযোজনায় ‘এবং ক্লাসের বাইরে’ বাংলাভিশনে প্রচার হবে আজ সন্ধ্যা ৬টা ৫ মিনিটে।

বিনোদন সারাদিন
প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে বিনোদনের খবরা-খবর নিয়ে অনুষ্ঠান ‘বিনোদন সারাদিন’। ঢালিউড, বলিউড, হলিউডসহ বিনোদন দুনিয়ার সর্বশেষ খবরের সঙ্গে এ অনুষ্ঠানে থাকছে নাটক ও চলচ্চিত্রের শুটিং লোকেশন। উল্লেখযোগ্য ইভেন্ট, তারকার সঙ্গে কথোপকথন, নাটক, গান, নতুন মুক্তিপ্রাপ্ত বাংলা ছবি নিয়ে প্রেক্ষাগৃহের দর্শকদের মতামত, মুক্তি প্রতীক্ষিত ছবি নিয়ে আলোচনা, নতুন মঞ্চনাটক নিয়ে দলের বক্তব্য, দর্শক মন্তব্য, পত্রিকায় প্রকাশিত খবর থেকে একটি আলোচিত খবর নিয়ে সংশ্লিষ্ট তারকার সঙ্গে কথোপকথন ও কুইজ। অদিতির উপস্থাপনায় এ অনুষ্ঠানের প্রযোজক এস এম হুমায়ূন কবীর।

সংঘাত
সাজ্জাদ হোসেন দোদুলের রচনা ও পরিচালনায় বৈশাখী টেলিভিশনে রোববার থেকে বৃহস্পতিবার রাত ১১টায় প্রচার হয় মেগা ধারাবাহিক নাটক ‘সংঘাত’। অভিনয়ে আহমেদ শরীফ, আহমেদ রুবেল, সাব্বির আহমেদ, শাহেদ শরীফ খান, সুজাতা, হোমায়রা হিমু, বন্যা মির্জা, চৈতি প্রমুখ। পারিবারিক দ্বন্দ্ব-সংঘাতই নাটকটির মূল কাহিনী। এ নাটকে আহমেদ শরীফ একজন কুচক্রী মানুষ। তার দুই স্ত্রী। দুই স্ত্রীর মধ্যে পরিবারের বিভিন্ন বিষয় নিয়ে বিবাদ লেগেই থাকে। সম্পত্তি বণ্টনের সূত্র ধরে একপর্যায়ে খুন হয় একজন। এতে দুই পরিবারের মধ্যে সম্পর্ক ক্রমেই জটিল হতে থাকে। আর এভাবেই এগিয়ে যেতে থাকে কাহিনী।

রূপ মাধুর্য
নিয়মিত রূপচর্চা বিষয়ক সরাসরি অনুষ্ঠান মুসলিম রাঙাপরী ‘রূপ মাধুর্য’। অনুষ্ঠানের প্রতি পর্বে একটি নির্বাচিত বিষয় নিয়ে আলোচনা এবং বিষয় সম্পর্কিত ভিডিও ফুটেজ দেখানো হয়। পাশাপাশি আমন্ত্রিত অতিথি ফোনে দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং পাশাপাশি সৌর্ন্দযবিষয়ক নানা অভিজ্ঞতা তুলে ধরেন। এছাড়াও আমন্ত্রণ জানানো হয় একজন সেলিব্রেটিকে যিনি বলেন তার রূপচর্চা ও ফ্যাশনের নানা কথা। রূপ বিশেষজ্ঞ আফরোজা পারভীনের উপস্থাপনা ও রাহাত আহমেদের প্রযোজনায় অনুষ্ঠানটি প্রতি রোববার রাত ৮টা ৫৫ মিনিটে জিটিভিতে প্রচার হয়।

রেডিও চকলেট রিলোডেড
দেশ টিভিতে আজ রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে ইকবাল হোসেন চৌধুরীর রচনা এবং রেদোয়ান রনির পরিচালনায় দীর্ঘ ধারাবাহিক নাটক ‘রেডিও চকলেট রিলোডে। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, ইরেশ যাকের, স্বাগতা, অপর্ণা, মিশু সাব্বির, বাবর, ম ম মোর্শেদ, আরাবী, তন্দ্রা, স্নিগ্ধা, প্রিতম, লুবনা, ওয়ামিয়া, আবির, ধ্রুব, শ্রেষ্ঠা, আদ্রিতা, বিমল ও হাসান ইমাম প্রমুখ।