logo

শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

বৈঠকের পর জরুরি বার্তা দেবে বিএনপি

রাজনীতি ডেস্ক | আপডেট: ০৮ নভেম্বর ২০১৮

পর পর দু'বার ক্ষমতাসীনদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপেও তেমন কোনো অর্জন নেই। জাতীয় ঐক্যফ্রন্টের পরবর্তী করণীয় নির্ধারণ এবং আগামী নির্বাচন নিয়ে জরুরি বার্তা দিতে ২০ দলীয় জোটের বৈঠক ডেকেছে বিএনপি।

আজ ৮ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে বসছে জোটের গুরুত্বপূর্ণ এ বৈঠক। এতে জোটের শরিক দলগুলোর শীর্ষনেতাদের পাশাপাশি বিএনপি স্থায়ী কমিটির কয়েকজন সদস্যও উপস্থিত থাকবেন।

বৈঠক শেষে সংবাদ সম্মেলন করবেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ধারণা করা হচ্ছে, এ সংবাদ সম্মেলনেই তফসিল ঘোষণার প্রতিক্রিয়া জানাবে জাতীয় ঐক্যফ্রন্ট।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজ সন্ধ্যা ৬টায় জোটের শীর্ষনেতাদের বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত দেয়া হতে পারে।

সূত্রে জানা গেছে, আজকের বৈঠকটি মূলত জোটের সঙ্গে বিএনপির আগামীদিনের কর্মকৌশল নিয়ে নীতিনির্ধারণী বৈঠক। সন্ধ্যা ৭টায় নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার পর নির্বাচনে অংশগ্রহণ, প্রার্থী নির্ধারণী আলোচনা, ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচনী সমঝোতার সম্ভাবনা-সমস্যাসহ নানা বিষয়ে বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হবে।

জোটের নেতারা বলছেন, আজকের বৈঠক খুবই গুরুত্বপূর্ণ। বৈঠক থেকেই সিদ্ধান্ত নেয়া হবে জোট নির্বাচনে যাবে কিনা। আন্দোলন ও প্রার্থিতার বিষয়েও আলোচনা হবে।

গতকাল বুধবার গণভবনে সংলাপের পরে বিকেলে বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসভবনে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেছিলেন, আমরা বৃহস্পতিবার রোডমার্চ করে রাজশাহী যাব। শুক্রবার সেখানে জনসভা করব। কয়েক ঘণ্টা পর তারা আবার কর্মসূচি পরিবর্তন করেন। রোডমার্চ স্থগিত করা হয়।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম