logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

যে ৩টি আসনের মনোনয়নপত্র কিনবেন খালেদা

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১১ নভেম্বর ২০১৮

নানা জল্পনা-কলপনার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছে বিএনপি। দলটি সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে। কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বগুড়া-৬ (সদর), বগুড়া-৭ (গাবতলী-শাহাজাহানপুর) ও ফেনী-১ আসন থেকে নির্বাচন করবেন বলে জানা গেছে।

আগামীকাল সোমবার সকাল ১০টায় বেগম খালেদা জিয়ার নামে মনোনয়নপত্র কিনে কার্যক্রমের উদ্বোধন করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যদিও তার নির্বাচনের বিষয়টি আদালতের উপর নির্ভর করছে। দুটি মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দী আছেন বেগম খালেদা জিয়া।

আগামীকাল ১২ নভেম্বর সোমবার থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে বিএনপি। দলটির নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম তুলতে পারবেন আগ্রহী প্রার্থীরা। ১৩ নভেম্বর মঙ্গলবারও মনোনয়ন ফরম তোলা যাবে। তবে ওইদিনই জমা দিতে হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম তোলা যাবে।

ফরমের মূল্য ধরা হয়েছে পাঁচ হাজার টাকা। মনোনয়ন ফরম জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা।

বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলের মধ্যে এবার ৮ দল ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে বলে জানা গেছে।

আজ রোববার বিকেলে ধানের শীষ প্রতীক নিয়ে যৌথভাবে ৮টি দল প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্তের কথা জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলগুলো হলো- বাংলাদেশ জাতীয়তাবাদী দল, লিবারেল ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি, জাতীয় গণতান্ত্রিক পার্টি, বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

চূড়ান্ত মনোনয়ন সময়সীমার মধ্যে সংশ্লিষ্ট নির্বাচনী আসনে যৌথভাবে মনোনীত প্রার্থীদের প্রতীক বরাদ্দের জন্য লিখিতভাবে জানানো হবে বলেও চিঠিতে জানান বিএনপি মহাসচিব।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম