logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

বিএনপির ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি, বাড়লো সময়

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৩ নভেম্বর ২০১৮

দলীয় মনোনয়ন বিক্রির মধ্য দিয়ে নির্বাচনী কার্যক্রম শুরু করেছে মাঠের বিরোধী দল বিএনপি। সোমবার সকালে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য তিনটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়। এরপর দেশের বিভিন্ন নির্বাচনীয় আসন থেকে সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

সবশেষ রাত ৮টা পর্যন্ত প্রথম দিনে আট বিভাগে মোট ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে বিএনপি। সকাল পৌনে ১১টার দিকে ৬টি বুথে প্রথম দিনের মতো দলের মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু করে। ফরমের মূল্য ধরা হয়েছে পাঁচ হাজার টাকা। জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা। মনোনয়ন ফরম কেনা জমার সময় বাড়ানো হয়েছে। ১৪ থেকে বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়।

সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয়ে আসেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পৌনে ১১টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য ফেনী-১ আসনের জন্য খালেদা জিয়ার জন্য মনোনয়নপত্রের ফরম সংগ্রহ মির্জা ফখরুল তা তুলে দেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর হাতে। এরপর বগুড়া-৬ আসন থেকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন স্থায়ী কমিটির নেতা নজরুল ইসলাম খান। বগুড়া-৭ আসনের জন্য দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস।

চেয়ারপারসনের পর ঠাকুরগাঁও-১ আসনে নিজের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চেয়ারপারসনের পক্ষে ফরম কেনার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, রেহেনা আক্তার রানু, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত কিছুই নেই; বরং আমাদের নেতাকর্মীদের গ্রেফতার চলছেই। নির্বাচনের পরিবেশ সৃষ্টি না হলে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত আমরা অবশ্যই পুনর্বিবেচনা করব। তিনি বলেন, আমরা বারবার বলেছি, এই নির্বাচনে অংশগ্রহণ আন্দোলনেরই অংশ। এর মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করব এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব।

ফেমাসনিউজ২৪/ কেআর/ এস