logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

ড. কামালের টার্গেটে ২৫ বিশিষ্ট নাগরিক

রাজনীতি ডেস্ক | আপডেট: ১৭ নভেম্বর ২০১৮

দেশের ২৫ বিশিষ্ট প্রার্থীকে নিয়ে আশাবাদী জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, যাদের তিনি সংসদে দেখতে চান। নির্বাচনে তাদের বিজয়ী করে অর্থবহ সংসদ গঠন করাই তার লক্ষ্য।

জানা গেছে, নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল গণফোরাম নির্বাচনে অংশ নিতে বিএনপির কাছে ৫০টি আসন চাইতে পারে। এর মধ্যে প্রায় ২৫টি আসনে বিশিষ্ট নাগরিকদের প্রার্থী হিসেবে মনোনয়ন দিতে চান ড. কামাল হোসেন।

তাদের মধ্যে রয়েছেন- আইনজীবী শাহদীন মালিক, সাবেক অর্থমন্ত্রী শাহ এমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া, ব্যারিস্টার আমিরুল ইসলাম, রাকিবউদ্দিন মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ের শিক্ষক আসিফ নজরুল প্রমুখ।

সূত্রে জানা যায়, বিশিষ্ট ২৫ নাগরিককে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দিয়ে বিজয়ী করে আনতে চান ড. কামাল হোসেন, যদিও তিনি নির্বাচনে প্রার্থী হননি। সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া হবিগঞ্জ-১ আসন থেকে গণফোরাম থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

সংসদে গঠনমূলক আলোচনা করতে তাদের দরকার আছে বলে মনে করেন তিনি। এ লক্ষ্যে দলটির শীর্ষ নেতারা কয়েক দফায় বৈঠক করে প্রার্থীদের তালিকা তৈরি করেছেন।

আগামী ২০ নভেম্বর চূড়ান্ত তালিকাটি জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল বিএনপির কাছে হস্তান্তর করার কথা রয়েছে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম