logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

‌'শেষ পর্যন্ত আছি'

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৮ নভেম্বর ২০১৮

আইনজীবী মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন বলেছেন, একবার বয়কট করে ভুল করেছি। আর বয়কট করা যাবে না। শেষ পর্যন্ত আছি। লড়ে যেতে হবে।

১৭ নভেম্বর শনিবার সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন প্রাঙ্গণে এসব কথা বলেন তিনি। এ মহাসমাবেশের আয়োজন করে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট।

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকারের সমালোচনা করে ড. কামাল হোসেন বলেন, নির্বাচনে ওরা (আওয়ামী লীগ) যত রকম ১০ নম্বরি করার করুক, আমরা ভোট দেব, ভোটে থাকবো। হাজারে হাজারে ভোট দেব। সবাই ভোটকেন্দ্রে থাকবো।

তিনি বলেন, আর যারা টাকা পয়সা দিয়ে এলাকায় ভোট করতে চায় তাদের বয়কট করতে হবে।
সরকার প্রতিমুহূর্তে সংবিধান লঙ্ঘন করছে। সকাল, দুপুর, রাত সংবিধান লঙ্ঘন করছে। কোথায় লেখা আছে, ঘোষণা দিয়ে এমপি (সংসদ সদস্য) হওয়া যায়। এ সরকারে বেশির ভাগ এমপি বিনাভোটে নির্বাচিত।

ড. কামাল বলেন, সরকার সংবিধানের কথা বললে আমার হাসি পায়। এ সরকারের ক্ষমতায় থাকাই অসাংবিধানিক। দিনে-রাতে নিজেরা সংবিধান লঙ্ঘন করছে। আর আমাদের সংবিধান দেখাচ্ছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে ঐক্যফ্রন্ট। সময় কম, জাতিকে বাঁচাতে হলে এখনই ভোটযুদ্ধে নেমে পড়তে হবে। নির্বাচনকে আন্দোলন হিসেবে নিয়ে জয়ী হতে হবে।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, নির্বাচনে আছি, থাকব। মানুষ ভোট দিতে চায়। কিন্তু মানুষের মনে ভোটকেন্দ্রে যেতে চাওয়া ও ভোট দিতে পারা নিয়ে শঙ্কা। সুষ্ঠু ভোট হলে ব্যাপক ব্যবধানে আওয়ামী লীগ হারবে। এবার লড়াই করেই ভোট দিতে হবে।

মহাসমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহবায়ক জয়নুল আবেদীন। এতে প্রধান বক্তা ছিলেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশানের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের পরিচালনায় মহাসমাবেশে উপস্থিত ছিলেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর, অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম