logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

গণভবনে দফায় দফায় বৈঠক, আ.লীগ প্রার্থী চূড়ান্ত

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৮ নভেম্বর ২০১৮

৩০০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রায় চূড়ান্ত। আরও বিচার-বিশ্লেষণ করতে দফায় দফায় বৈঠক হচ্ছে গণভবনে। দলের সংসদীয় বোর্ডের সদস্যরা এ বৈঠকে দলের ছয়টি জরিপ বিচার-বিশ্লেষণ করে দেখছেন। জনপ্রিয়তায় সবচেয়ে যিনি এগিয়ে তাকেই দলীয় মনোনয়ন দেওয়ার বিষয়টি চূড়ান্ত করা হচ্ছে। গতকালও গণভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। এ নিয়ে পাঁচটি বৈঠক শেষ হয়েছে। আজ ও আগামীকালও গণভবনে বৈঠক হওয়ার কথা রয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৫ নভেম্বর দলের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। দলীয় সূত্র এমন তথ্য নিশ্চিত করেছেন।

৯ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। ১১ নভেম্বর প্রথম দলের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে। এরপর দ্বিতীয় বৈঠক হয় ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর কার্যালয়ে। এরপর বৃহস্পতি, শুক্র ও গতকাল শনিবার বৈঠক হয়।

সূত্রমতে, এসব বৈঠকে রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের প্রার্থীদের বিভিন্ন জরিপের রিপোর্ট নিয়ে চুলচেরা বিশ্লেষণ করা হয়। নাম প্রকাশ না করার শর্তে দলের সংসদীয় বোর্ডের একজন সদস্য বলেন, ‘বিভিন্ন জরিপ দেখে সারা দেশে ৩০০ আসনের প্রার্থী প্রায় চূড়ান্ত করেছেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেসব আসনে জটিলতা রয়েছে সেগুলো নিয়ে গণভবনে বৈঠকে বিচার-বিশ্লেষণ করা হচ্ছে।’

আজকালের মধ্যেই আওয়ামী লীগ ৩০০ আসনে প্রার্থীদের দলীয় মনোনয়ন চূড়ান্ত করবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রাজধানীতে এক আলোচনা সভায় তিনি বলেন, আজকালের মধ্যে আওয়ামী লীগ ৩০০ আসনের মনোনয়ন চূড়ান্ত করবে। শরিকদের ৬৫ থেকে ৭০টি আসন দেবে আওয়ামী লীগ। এক সপ্তাহের মধ্যে কোন দলকে কত আসন দেওয়া হবে তা চূড়ান্ত করা হবে।

ফেমাসনিউজ২৪/এসএ/কেআর