logo

রবিবার, ১৭ জানুয়ারি ২০২১ | ৪ মাঘ, ১৪২৭

header-ad

উপজেলা নির্বাচন জোটগতভাবে নয় : সেতুমন্ত্রী কাদের

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন জোটগতভাবে করা হবে না বলে জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, মহাজোটের শরিকরা নিজ নিজ দলের প্রতীকে নির্বাচন করবেন।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডির হোয়াইট হল কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব কথা বলেন। আগামী ১৯ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ সফল করতে এ সভার আয়োজন করা হয়।

সেতুমন্ত্রী কাদের বলেন, উপজেলা নির্বাচন দলীয় প্রতীকে হবে। আমরা জোটগতভাবে উপজেলা পরিষদ নির্বাচন কখনও করিনি, এবারও করব না।মহাজোটের শরিকরা নিজ নিজ দলের প্রতীকে নির্বাচন করবেন।

উপজেলা পরিষদ নির্বাচনে দলের প্রার্থী বাছাইয়ের বিষয়ে তিনি বলেন, সংশ্লিষ্ট উপজেলা ও জেলা আওয়ামী লীগের সভাপতি তাদের স্বাক্ষরসহ সম্ভাব্য তিনজন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠাবেন। সেখান থেকে উপজেলা নির্বাচন মনোনয়ন বোর্ড একজন প্রার্থীকে মনোনয়ন দেবেন।

উপজেলা প্রার্থীদের বিষয়ে দলীয় প্রধান জরিপ করেছেন জানিয়ে তিনি বলেন, নেত্রীর জরিপ হয়েছে, সেই জরিপে যারা এগিয়ে এবং যোগ্য, তাদের মনোনয়ন দেয়া হবে।

সংলাপ নিয়ে ধুম্রজাল সৃষ্টি করা হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি কখনও সংলাপের কথা বলিনি। যার অডিও-ভিডিও রয়েছে। এরপরও কেন ধূম্রজাল সৃষ্টি করা হচ্ছে? এখানে সংলাপের কোনো বিষয় নেই।

একাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গ সংলাপে থাকলে বিএনপি সাড়া দেবে দলটির মহাসচিবের এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়ে সংলাপ হাস্যকর।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি