logo

সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৫ মাঘ, ১৪২৭

header-ad

লোটা কম্বল

ফেমাস নিউজ ডেস্ক | আপডেট: ০৩ মার্চ ২০১৪

লোটা কম্বল
প্রখ্যাত কথাসাহিত্যিক সঞ্জীব চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘লোটা কম্বল’ অবলম্বনে জিটিভির প্রতিদিনের ধারাবাহিক নাটক ‘লোটা কম্বল’। একটি সংসারের টানাপোড়ন, সুখ, দুঃখ, হাসি কান্না এবং সামাজের নানা অসঙ্গতি নিয়ে এই উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন সৈয়দ জিয়া উদ্দিন। আর পরিচালনা করেছেন গোলাম মুক্তাদির। দীর্ঘ এই ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, আহমেদ রুবেল, তমালিকা কর্মকার, নোভা, আরফান নিশো, এস এম মহসিন, সাহেদ আলী, জাহিদী হিমেল, খলিলুর রহমান কাদেরী, তানিয়া আমিন, হিন্দোল রায় এবং শিশুশিল্পী হুমাইরা হোসেন টুকটুকি। প্রতিদিনের এই ধারাবাহিক নাটকটি প্রতি শনি থেকে মঙ্গলবার রাত ৮টা ৪৫ মিনিটে জিটিভিতে প্রচার হয়।

চোরকাঁটা
পারিবারিক সম্পর্ক, প্রেম, জীবনের নানা রকম টানাপোড়েন, প্রিয়জনের ভালবাসার স্পর্শ সহ সামাজিক জীবনের সব অনুভূতি নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘চোরকাঁটা’। আজ আরটিভিতে প্রচার হবে এটি। পান্থ শাহরিয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন অম্লান বিশ্বাস। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, আজাদ আবুল কালাম, ইন্তেখাব দিনার, নাদিয়া, শতাব্দী ওয়াদুদ, বিজরী বরকতউল্লাহ, শর্মিলী আহমেদ, ওয়াহিদা মল্লিক জলি, চিত্রলেখা গুহ, খায়রুল আনাম সবুজ প্রমুখ। নাটকটি প্রচার হচ্ছে সোম থেকে বৃহস্পতিবার রাত ৮টা ১৫ মিনিটে।

লাইটিনিং বিটস
বাংলাদেশ সেনাবাহিনীর ৯ম পতাদিক ডিভিশন এবং এটিএন বাংলার যৌথ আয়োজনে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান ‘লাইটটিনিং বিটস’ আজ প্রচার হবে এটিএন বাংলায়। গত ২৫শে জানুয়ারি সাভার সেনানিবাসে অনুষ্ঠিত হয় লাইভ কনসার্ট ‘লাইটিনিং বিটস’। কনসার্টে অংশগ্রহণ করেন কণ্ঠশিল্পী এস আই টুটুল, ইভা রহমান, আঁখি আলমগীর, কণা, চুমকী ব্যান্ড দল প্রমিথিউস সহ অন্যান্য শিল্পী। জনপ্রিয় এসব শিল্পীর পাশাপাশি ছিল ইগলস ডান্স গ্রুপ এর পরিবেশনা। এটিএন বাংলা অনুষ্ঠানটির অনেকাংশ সাভার ক্যান্টনমেন্ট থেকে সরাসরি সমপ্রচার করে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯ম পদাতিক ডিভিশনের জিওসি ও সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী বীরবিক্রম, এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, এটিএন বাংলার পরিচালক মনিরুল ইসলাম, পরিচালক-রুকসানা কবীর কাকলী, উপদেষ্টা (প্রশাসন ও মানবসম্পদ), মীর মোঃ মোতাহার হাসান প্রমুখ। এছাড়া সেনাবাহিনীর সকল পর্যায়ের সেনা সদস্য ও তাদের পরিবার অনুষ্ঠানে উপস্থিত থেকে কনসার্ট উপভোগ করেন। মুকাদ্দেম বাবু, জিল্লুর রহমান এবং বিলাস খানের যৌথ প্রযোজনায় ধারণকৃত অনুষ্ঠানটি আজ বিকাল ৩টা ৪০মিনিটে প্রচার হবে।

মিউজিক স্টেশন
একুশে টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘মিউজিক স্টেশন’ নিয়ে আজ রাত ৭টা ৫০ মিনিটে দর্শকদের সামনে হাজির হবেন মারজিয়া কবীর সনিকা। সমপ্রতিক সময়ের দেশ বিদেশের সংগীতের খোঁজ-খবর এবং টপচার্ট নিয়ে নির্মিত অনুষ্ঠান ‘মিউজিক স্টেশন’। এছাড়া অনুষ্ঠানটিতে দেশ বিদেশের দৃষ্টিনন্দন মিউজিক ভিডিও দেখানো হয়। সনিকার সাবলীল উপস্থাপনা অনুষ্ঠানটিকে আরও প্রাণবন্ত করে তোলে বহুগুণে।

এডভেঞ্চার ম্যান
এনটিভিতে আজ রাত ১১-৩০ মিনিটে প্রচার হবে ট্রাভেল শো ‘এডভেঞ্চার ম্যান’। বাংলাদেশ এবং দেশের বাইরের দুঃসাহসিক অভিযান নিয়ে সাজানো এ অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেছেন শিশির সালমান। ১০৪ পর্বের এ অনুষ্ঠানে পর্যায়ক্রমে উঠে আসবে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, মিয়ানমার, শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার নৈসর্গিক সৌন্দর্য। এতে থাকবে স্কুবা ডাইভিং, স্কাই ডাইভিং, আন্ডার ওয়াটার শুটিং, রেপলিং, আপলিং, বোটিং এবং জানা অজানা অনেক বন্য প্রাণীর দৃশ্য। প্রতিটি অভিযান নাটকীয় নানা ঘটনায় ভরপুর, যা দর্শককে আনন্দিত ও রোমাঞ্চিত করে তুলবে।

ফ্রন্ট লাইন
আজ বাংলাভিশনে প্রচার হবে ‘ফ্রন্ট লাইন’। সমসাময়িক রাজনীতি ও দেশ-বিদেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে পর্যালোচনামূলক সরাসরি এই অনুষ্ঠানটিতে উপস্থিত থাকবেন অভিজ্ঞ দু’জন আলোচক। তারা এবারের বিষয়ের গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনার পাশাপাশি ফোনে দর্শকদের প্রশ্নের উত্তর দেবেন। সাংবাদিক মতিউর রহমান চৌধুরীর উপস্থাপনায় ‘ফ্রন্ট লাইন’ বাংলাভিশনে প্রচার হবে আজ সন্ধ্যা ৬:২০ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন শাহীদ সম্পদ।

পিঞ্জর
আজ রাত ১১টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘পিঞ্জর’। বদরুল আনাম সৌদের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, ওয়াহিদা মল্লিক জলি, চিত্রলেখা গুহ, বন্যা মির্জা, সাজু খাদেম, মাজনুন মিজান, শিশুশিল্পী স্বচ্ছ, সেমন্তিসহ আরও অনেকে।

রেডিও চকোলেট রিলোডেড
দেশটিভিতে আজ প্রচার হবে ইকবাল হোসেন চৌধুরীর রচনা এবং রেদোয়ান রনির পরিচালনায় দীর্ঘ ধারাবাহিক নাটক ‘রেডিও চকোলেট রিলোডেড’। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, ইরেশ যাকের, স্বাগতা, অপর্না, মিশু সাব্বির, বাবর, ম ম মোর্শেদ, আরাবী, তন্দ্রা, স্নিগ্ধা, প্রিতম, লুবনা, ওয়ামিয়া, আবির, ধ্রুব, শ্রেষ্ঠা, আদ্রিতা, বিমল ও হাসান ইমাম প্রমুখ। রবি থেকে বৃহস্পতিবার রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হয় ধারাবাহিকটি।

গোবরা চোর
মোহনা টিভিতে প্রতি রোব, সোম ও মঙ্গলবার রাত ১১টা ১৫ মিনিটে নিয়মিতভাবে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘গোবরা চোর’। নাট্যকার- অভিনেতা বৃন্দাবন দাসের গল্পে নাটকটির নাট্যরূপ দিয়েছেন অভিনেতা সাইদুল আনাম টুটুল। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির, বৃন্দাবন দাস, মোশারফ করিম, তমালিকা কর্মকার, ওয়াহিদা মল্লিক জলি, সাজু খাদেম, জয়ন্ত চট্টোপাধ্যায়, প্রাণ রায় প্রমুখ। নাটকটি পরিচালনা করেছেন সাইদুল আনাম টুটুল।