logo

বুধবার, ১৫ জুলাই ২০২০ | ৩০ আষাঢ়, ১৪২৭

header-ad

আ.লীগের মনোনয়ন: ডিএনসিসিতে আতিকুল, কিশোরগঞ্জে লিপি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২৭ জানুয়ারি ২০১৯

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ী আতিকুল ইসলাম। দলটি কিশোরগঞ্জ-১ আসনে মনোনয়ন দিয়েছে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের বোন সৈয়দা জাকিয়া নূর লিপিকে।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ শনিবার রাতে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা জানান।

এর আগে সন্ধ্যা সাড়ে ছয়টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী তাঁদের মনোনয়ন দেওয়া হয়। একই সভায় তিনটি পৌরসভার মেয়র প্রার্থী ও ২৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়েছে।

মনোনয়ন পাওয়ার পর সৈয়দা জাকিয়া নূর লিপি মুঠোফোনে বলেন, ‘সবার কাছে দোয়া চাই। আমি কিশোরগঞ্জবাসী, আমার দেশবাসীর কাছে দোয়া চাইব যেন আমি আমার পিতার, বড় ভাইয়ের সুনাম রক্ষা করতে পারি, মর্যাদা ধরে রেখে সৎ ও আদর্শের রাজনীতি করতে পারি।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন। সাক্ষাৎকারে মনোনয়নপ্রত্যাশীরা দলের জন্য তাঁদের অবদানের কথা তুলে ধরেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে একজন মনোনয়নপ্রত্যাশী নিজের লেখা কবিতা প্রধানমন্ত্রীকে আবৃত্তি করে শোনান। সাক্ষাৎকার গ্রহণের সময় প্রধানমন্ত্রী সবার কথা শোনেন এবং সবাইকে এক হয়ে দলের জন্য কাজ করার নির্দেশ দেন।

আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় বরগুনার আমতলী পৌরসভায় মতিয়ার রহমান, পটুয়াখালী সদর পৌরসভায় কাজী আলমগীর ও খুলনার কালীগঞ্জ পৌরসভায় আশরাফুল আলমকে দলের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে।

এর বাইরে ২৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থীর নাম সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন ওবায়দুল কাদের।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাংসদ নির্বাচিত হলেও শপথ নেওয়ার আগেই ৩ জানুয়ারি মারা যান। ফলে আসনটি শূন্য হয়ে যায়। অন্যদিকে প্রয়াত মেয়র আনিসুল হকের মৃত্যুর পর ডিএনসিসি চলছে ভারপ্রাপ্ত মেয়র দিয়ে। এই দুটি নির্বাচনে ভোট গ্রহণ আগামী ২৮ ফেব্রুয়ারি। ডিএনসিসির উপনির্বাচন গত বছর ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তফসিল ঘোষণার পর উচ্চ আদালতের আদেশে নির্বাচন আটকে যায়। ওই সময় আওয়ামী লীগ বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলামকে দলীয় প্রার্থী ঘোষণা করেছিল। বিএনপি প্রার্থী করে তাবিথ আউয়ালকে। এখন অবশ্য বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে।

ফেমাসনিউজ২৪/ এসএ/ কেআরএস