logo

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ | ৫ ভাদ্র, ১৪২৬

header-ad

'নির্বাচনে অনিয়মের গণশুনানি আমরা করবই'

রাজনীতি ডেস্ক | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়মের গণশুনানি করতে কোনো জায়গা পাচ্ছে না বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব। তিনি বলেছেন, যত বাধাই আসুক না কেন গণশুনানি আমরা করবই।

১৭ ডিসেম্বর রোববার বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। এর আগে জোটের স্টিয়ারিং ও সমন্বয় কমিটির যৌথসভা অনুষ্ঠিত হয়।

জেএসডি সভাপতি রব বলেন, ভোট নিয়ে যে নকরামি, এর জবাব আমরা গণশুনানিতে দেব। যাদের গুলি করা হয়েছে, নিহত-আহত হয়েছে, যারা জেলে ছিল এবং আছে, তাদের প্রতিনিধিদের আহবান করব, গণশুনানিতে আসতে। যেসব নির্বাচনী এলাকায় সবচেয়ে বেশি অত্যাচার নির্যাতন করা হয়েছে তাদের প্রাধান্য দিয়ে গণশুনানি করব। আজ থেকেই প্রার্থীদের চিঠি দিয়ে জানানো হবে। শুনানিতে অংশ নেয়ার জন্য দাওয়াত দেয়া হবে।

তিনি বলেন, আগামী ২৪ ফেব্রুয়ারি আমরা গণশুনানি করব। সরকার আগে থেকে সব হল বুকিং দিয়ে রেখেছে। আমাদের কোনো হল দেয়া হচ্ছে না। সরকারের সব বাধা উপেক্ষা করে আকাশের নিচে আমরা যেখানেই জায়গা পাব সেখানেই গণশুনানি করব। সরকারের পক্ষ থেকে যত বাধা-বিপত্তি আসুক না কেন গণশুনানি হবেই।

রব বলেন, যেসব রাজনৈতিক দল গত নির্বাচন প্রত্যাখ্যান করেছে, তাদের গণশুনানিতে অংশ নিয়ে মতামত তুলে ধরার জন্য আহবান জানাব। তাদের আমন্ত্রণ জানিয়ে চিঠি দেব।

গণশুনানি সফল করতে ১৮ ফেব্রুয়ারি সোমবার সমন্বয় কমিটির এবং ১৯ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে স্টিয়ারিং কমিটির বৈঠক হবে।

আজকের বৈঠকে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, প্রেডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম