logo

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ৯ মাঘ, ১৪২৭

header-ad

আজকের অনন্যা

ফেমাস নিউজ ডেস্ক | আপডেট: ০৭ মার্চ ২০১৪

‘আজকের অনন্যা’
জিটিভির নিয়মিত সেলিব্রেটি গেম শো ‘আজকের অনন্য। এ অনুষ্ঠানটি সেই নারীদের প্লাটফর্ম, যারা নিয়মিত জীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করেন। বিশেষ করে সংসার, চাকরি, ব্যবসা, সেবামূলক কাজ। কিন্তু এর বাইরেও অনেক কিছু করতে পারেন, করতে চান, পাশাপাশি আছে লুকানো প্রতিভা, যা সময়-সুযোগের অভাবে প্রকাশ হয়নি। সেই নারীদের ইচ্ছা এবং প্রতিভার প্রকাশ ঘটাতেই ‘আজকের অনন্যা’ অনুষ্ঠান। তানিয়া আহমেদের উপস্থাপনা ও উষ্ণীষ চক্রবর্তীর প্রযোজনায় অনুষ্ঠানটি প্রতি শুক্রবার রাত ৮টা ৪৫ মিনিটে জিটিভিতে প্রচার হয়।

‘বর্ণালী একাকিত্ব’
এটিএন বাংলায় আজ রাত ৮টা ৫০ মিনিটে প্রচার হবে আবুল হায়াতের রচনা এবং দেবাশীষ বড়ুয়া দীপের পরিচালনায় এ সপ্তাহের নাটক ‘বর্ণালী একাকিত্ব’। নাটকটির মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত এবং ফারাহ রূমা। মা মরা মেয়ে ফারাহ রূমা। বাবা আবুল হায়াত একজন প্রকৌশলী। বাবা-মেয়ে দু’জনই দু’জনের খুব ভাল বন্ধু। কিন্তু ফারাহ রূমা উপলব্ধি করে বাবার একজন সঙ্গী দরকার। এ জন্য সে বাবাকে বিয়ে করতে বলে। কিন্তু বাবা কিছুতেই আর বিয়ে করবে না। কলেজের একজন সিনিয়র শিক্ষিকার সঙ্গে ফারাহ রূমার বেশ ভাল সম্পর্ক। এ শিক্ষিকা তার বাড়ির জন্য একজন প্রকৌশলী খোঁজেন। ফারাহ জানায় তার বাবা একজন প্রকৌশলী। এরপর একদিন সেই শিক্ষিকার সঙ্গে তার বাবাকে পরিচয় করিয়ে দেয় ফারাহ। ফারাহ বেশ ফিল করে বাবার সঙ্গে এ শিক্ষিকার বেশ মানাবে। এরপর কাহিনী মোড় নেয় নতুন দিকে।

‘আগুন খেলা’
চ্যানেল আইতে আজ রাত ৭টা ৫০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘আগুন খেলা’। শফিকুর রহমান শান্তুনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন ইমরান হালদার। অভিনয়ে জাহিদ হাসান, মীর সাব্বির, আবিদ রেহান, তারিক স্বপন, মিতানূর, বন্যা মির্জা, আলীরাজ, তোফা আহসান, শেলী আহসান, লিনা ফেরদৌসী, নয়ন, রিমু, ওয়াসিম হাওলাদার, নওশীন, মিমো, অহনা প্রমুখ।

ঘাসফুল’
একুশে টেলিভিশনে প্রচার শুরু হয়েছে ধারাবাহিক নাটক ‘ঘাসফুল’। অঞ্জন আইচের কাহিনী চিত্রনাট্য ও পরিচালনায় এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তফা, জয়ন্ত চট্টোপাধ্যায়, সাদিয়া ইসলাম মৌ, আজাদ আবুল কালাম, তানিয়া আহমেদ, শশী, নিশো, মাজনুন মিজান প্রমুখ। নাটকটি শুক্র এবং শনিবার রাত ৯টা ৩০ মিনিটে একুশে টেলিভিশনে প্রচার হচ্ছে।

‘পরিবার করি কল্পনা’
এনটিভিতে আজ রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘পরিবার করি কল্পনা’। ইকবাল হোসাইন চৌধুরীর রচনায় নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন আতিক জামান ও রেদওয়ান রনি। অভিনয় করেছেন মোশাররফ করিম, জাকিয়া বারী মম, মেহজাবিন চৌধুরী, আ খ ম হাসান, আবুল হায়াত, শাহেদ আলী সুজন, সুষমা, গোলাম হাবিবুর রহমান, কুমকুম হাসান, লায়লা হাসান, আনন্দ খালেদ, সৈকত প্রমুখ।

‘চোরকাঁটা’
আজ আরটিভিতে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘চোরকাঁটা’। পারিবারিক সম্পর্ক, প্রেম, জীবনের নানা রকম টানাপোড়েন, প্রিয়জনের ভালবাসার স্পর্শসহ সামাজিক জীবনের প্রভৃতি সব অনুভূতি নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘চোরকাঁটা’। পান্থ শাহ্‌রিয়ার রচনায় নাটকটি পরিচালনা করেছেন অম্লান বিশ্বাস। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, আজাদ আবুল কালাম, ইন্তেখাব দিনার, নাদিয়া, শতাব্দী ওয়াদুদ, বিজরী বরকতউল্লাহ, শর্মিলী আহমেদ, ওয়াহিদা মল্লিক জলি, চিত্রলেখা গুহ, খায়রুল আনাম সবুজ প্রমুখ। নাটকটি প্রচার হয় প্রতি সপ্তাহের চারদিন সোম থেকে বৃহস্পতিবার রাত ৮টা ১৫ মিনিটে।

‘আমি এখন কী করব?’
অনেকের জীবনে এমন কিছু সমস্যা রয়েছে যা কাছের মানুষের সঙ্গেও শেয়ার করা যায় না। পরিচয় গোপন রাখা সাপেক্ষে সেইসব সমস্যার সমাধান দিতে বাংলাভিশনে প্রতি শুক্রবার রাতে সরাসরি সমপ্রচারিত হচ্ছে সম্পর্কের বিভিন্ন দিক ও জটিলতা নিয়ে অনুষ্ঠান ‘আমি এখন কী করব?’। বিশিষ্ট অভিনেত্রী সারা যাকের-এর উপস্থাপনা ও মনোরোগ বিশেষজ্ঞ ড. মেহতাব খানম-এর বিশ্লেষণে অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন আমন্ত্রিত অতিথি। যে কোন ব্যক্তিগত সমস্যা নিয়ে দর্শকরা ফোন করে সরাসরি কথা বলতে পারবেন উপস্থাপক, বিশ্লেষক ও অতিথির সঙ্গে। ‘আমি এখন কী করব?’ অনুষ্ঠানটি বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ১১টা ২৫ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন কাওনাইন সৌরভ।

‘ম্যাজিক বাউলিয়ানা’
প্রতি শুক্র ও শনিবার রাত ৯ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে লোকসংগীত নিয়ে রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’। বর্তমানে এর সিলেকশন রাউন্ড চলছে। এ রাউন্ডে বিচারক হিসেবে থাকছেন নাশিদ কামাল, মিল্টন খন্দকার ও আবু বকর সিদ্দিক। সিলেকশন রাউন্ডে দর্শকদের জন্য থাকছে কুইজ প্রতিযোগিতা। প্রতি পর্বে একটি কুইজ থাকছে। এসএমএস-এর মাধ্যমে কুইজের উত্তর দিয়ে দর্শকরা জিতে নিতে পারবেন আকর্ষণীয় পুরস্কার। উল্লেখ্য, দেশে প্রথমবারের মতো লোকসংগীতের প্রতিভা অন্বেষণমূলক এ আয়োজনে বিপুল সংখ্যক প্রতিযোগি অংশগ্রহণ করে। দেশব্যাপী অডিশন শেষে ৬০ জনকে মনোনীত করা হয়। সেখান থেকে মূল প্রতিযোগিতার জন্য মনোনীত হন ৪০ জন। পর্যায়ক্রমে বিভিন্ন রাউন্ডের প্রতিযোগিতার মধ্য দিয়ে ৪০ জন থেকে নির্বাচিত হবেন সেরা তিন জন। এ প্রতিযোগিতার মূল বিচারকের আসনে থাকছেন কিরণ চন্দ্র রায়, তপন চৌধুরী ও কনক চাঁপা। অনুষ্ঠান পরিচালনা করছেন হাসান আবিদুর রেজা জুয়েল ও আউয়াল রেজা।

‘গোবরা চোর’
মোহনা টিভিতে সপ্তাহের প্রতি রোব, সোম ও মঙ্গলবার রাত ১১টা ৫৫ মিনিটে নিয়মিতভাবে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘গোবরা চোর’। নাট্যকার অভিনেতা বৃন্দাবন দাশের গল্পে নাটকটির নাট্যরূপ দিয়েছেন অভিনেতা সাইদুল আনাম টিটু। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির, তমালিকা কর্মকার, ওয়াহিদা মল্লিক জলি, বৃন্দাবন দাশ, মোশাররফ করিম, সাজু খাদেম, জয়ন্তু চট্টোপাধ্যায়, প্রাণ রায় প্রমুখ। নাটকটি পরিচালনা করেছেন সাইদুল আনাম টিটু।

‘রেডিও চকোলেট রিলোডেড’
দেশটিভিতে প্রচার হচ্ছে রেদোয়ান রনির পরিচালনায় দীর্ঘ ধারাবাহিক নাটক ‘রেডিও চকলেট রিলোডেড’। সপ্তাহের মঙ্গল থেকে বৃহস্পতিবার রাত ৮টা ১৫ মিনিটে নাটকটি প্রচার হয়। আনিসুল হকের গল্প অবলম্বনে নাটকের নাট্যরূপ, চিত্রনাট্য ও পরিচালনায় রেদওয়ান রনি। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, নওশিন, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, ইরেশ যাকের, স্বাগতা, অপর্না, মিশু সাব্বির, বাবর, ম ম মোর্শেদ, আরাবী, তন্দ্রা, স্নিগ্ধা, প্রিতম, লুবনা, ওয়ামিয়া, আবির, ধ্রুব, শ্রেষ্ঠা, আদ্রিতা, বিমল ও হাসান ইমাম প্রমুখ।

‘মনসুন রেইন’
চ্যানেল নাইনে আজ রাত ৮টা ২০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘মনসুন রেইন’। রচনায় প্রসূন রহমান এবং পরিচালনায় চয়নিকা চৌধুরী, হাবিব মাসুদ। অভিনয়ে মাহফুজ আহমেদ, লুৎফর রহমান জর্জ, বন্যা মির্জা, শাহেদ শরীফ খান, নাফিজা, হিল্লোল, শ্যামল, সাঈদ বাবু, ভাবনা, রাখী, মাজনুন মিজান, কনক, শামীম হোসেন, উত্তম বিষ্টা (নেপাল)।