logo

মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

মালয়েশিয়ায় ২৮ বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক | আপডেট: ১০ মার্চ ২০১৮

মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের এক অভিযানে ২৮ বাংলাদেশিকে আটক করা হয়েছে। মালয়েশীয় সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইনের প্রতিবেদনে এ খবর জানা গেছে।

প্রতিবেদনে জানা গেছে, কুয়ালালামপুরে অবৈধভাবে হোমস্টে ব্যবসা (রাত্রিযাপন কেন্দ্র হিসেবে ভাড়া দেয়া) করার অভিযোগে তাদের ৮ মার্চ বৃহস্পতিবার আটক করা হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার রাত পৌনে ১২টার দিকে কুয়ালালামপুরের একটি আবাসিক এলাকায় অভিযান চালানো হয়। অবৈধ ব্যবসা নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে অভিযানটি পরিচালিত হয়।

অভিবাসন-সংক্রান্ত মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার আলি শুক্রবার এক বিবৃতিতে বলেন, বৃহস্পতিবার দুপুর তিনটা থেকেই ওই এলাকার ওপর নজর রাখা হচ্ছিল। সাতটি ভিন্ন কোম্পানি অনুমতি ছাড়াই একসঙ্গে হোমস্টে ব্যবসা করছিল।

তিনি জানান, এসব কোম্পানির মালিকরা তাদের ব্যবসা পরিচালনার অংশ হিসেবে দীর্ঘ মেয়াদে ২০টি অ্যাপার্টমেন্ট ইউনিট ভাড়া নিয়েছে। এরপর কমপক্ষে ১৫০ মালয়েশীয় রিঙ্গিতের বিনিময়ে তারা সেগুলো ভাড়া দিচ্ছে। ভাড়া হিসেবে নগদ অর্থ গ্রহণ করে তারা।

মুস্তফার আলি বলেন, যথাযথ ট্রাভেল ডকুমেন্ট না থাকায় আটককৃতদের বন্দি রাখা হয়েছে। অভিযানে অবৈধ ব্যবসা সংক্রান্ত বিভিন্ন কাগজপত্রের পাশাপাশি ২৯ হাজার মালয়েশীয় রিঙ্গিত জব্দ করা হয় বলে জানান তিনি।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম