logo

শনিবার, ২১ এপ্রিল ২০১৮ | ৮ বৈশাখ, ১৪২৫

header-ad

সৌদিতে পণ্যের দাম চাওয়ায় বাংলাদেশিকে গুলি

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ০৭ এপ্রিল ২০১৮

এমন কিছুই নয়, স্রেফ বিক্রিত পণ্যের ন্যায্য দাম চেয়েছিলেন প্রবাসী আজিজুল। সবুজ বাংলাদেশ ছেড়ে মরুর দেশে গিয়েছিলেন একটা সমৃদ্ধ ভবিষ্যতের জন্য। কিন্তু সৌদি আরবের আবহা প্রদেশের খামিস মোশাইদে আজিজুল তালুকদার (৪০) নামের ওই প্রবাসীকে গুলি করে হত্যা করলো দেশটির এক নাগরিক। নিহত আজিজুল তালুকদার নরসিংদীর রায়পুরা উপজেলার চরমধুয়া ইউনিয়নের গাজীপুর গ্রামের রমজান আলীর ছেলে।

জানা যায়, খামিস মোশাইদের সারাতাবিদা এলাকায় দীর্ঘদিন ধরে একটি সবজির দোকান পরিচালনা করে আসছেন আজিজুল তালুকদার ও তাঁর ভাই। গতকাল শুক্রবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে এক সৌদি নাগরিক দোকানে এসে কিছু সবজি ও ফল কিনেন। এরপর টাকা পরিশোধ না করে চলে যেতে চাইলে দোকানের স্বত্বাধিকারী আজিজুল তালুকদার বাধা দেন। এতে ওই সৌদি নাগরিক ক্ষেপে যান এবং এর কিছুক্ষণ পর বাসা থেকে পিস্তল নিয়ে এসে তাঁর দিকে পরপর ৫টি গুলি করেন।

এতে ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়েন আজিজ। এ সময় স্থানীয় জনতার সহায়তায় ওই সৌদি নাগরিককে আটক করে পুলিশ। কিন্তু সৌদি আরবের নিয়মানুযায়ী তার পরিচয় প্রকাশ করা হয়নি। আজিজুল তালুকদারের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তাঁর ছোট ভাই মাসুদ তালুকদার। দেশে তাঁর স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কর্মকর্তা আমিনুল হক বলেন, আজিজুল তালুকদারের মরদেহ বর্তমানে কামিস মোশাইদের সারাতাবিদা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। নিহত আজিজুল তালুকদারের কফিলের (ভিসা প্রদানকারী) মাধ্যমে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের সহায়তায় সব আইনি ব্যবস্থা আমরা নিয়েছি। সব আনুষ্ঠানিকতা শেষে তাঁর লাশ দেশে পাঠানো হবে।

ফেমাসনিউজ২৪/এসএ/এস