logo

বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ়, ১৪২৬

header-ad

আবারো তসলিমা নাসরিন ফাঁস করলেন সেই কথা!

প্রবাস ডেস্ক | আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯

যৌনতা কোনও গোপন বা নিষিদ্ধ বিষয় নয়। বিশ্বের সব প্রাণীর মধ্যেই যৌনতা রয়েছে এবং তা স্বাভাবিক বিষয়। এ নিয়ে বিশ্বের বহু মানুষ গবেষণা চালিয়েছে।

যৌনতা নিয়েই বিভিন্ন সময়ে সরব হয়েছেন লেখিকা তসলিমা নাসরিন। তার কলমে উঠে এসেছে যৌনতা নিয়ে সমাজের নানান আঙ্গিক। একইসঙ্গে যৌনতা নিয়ে কখনই কিছু গোপন করেননি তিনি। নিজের একাধিক যৌন সঙ্গীর কোথাও নিজের আত্মজীবনীতে লিখেছেন বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন।

গত কয়েক বছর ধরে নিজের বক্তব্য সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন লজ্জার লেখিকা। ফেসবুক বা ট্যুইটারের দেয়ালে ব্যক্ত করেন নিজের মনের ভাব। সেখানে রাজনীতি থেকে শুরু করে সমাজের নানাবিধ ইস্যু প্রতিফলিত হয়। তালিকায় বাদ যায় যায়নি আন্তর্জাতিক সম্পর্কের মতো গুরুত্বপূর্ণ ইস্যুও। সমানভাবে তার সোশ্যাল মিডিয়ার দেয়ালে সমানভাবে গুরুত্ব পেয়ে এসেছে যৌনতা।

সেই যৌনতা নিয়েই মঙ্গলবার ট্যুইটারে একটি ছবি পোস্ট করেছেন তসলিমা নাসরিন। যে ছবিতে কোনও ক্যাপশন ছিল না। তসলিমার একদিকে কাত হয়ে অর্ধেক শুয়ে থাকা সেই ছবিতেই লেখা ছিল তিনটি শব্দের একটি বাক্য। রাস্তার উপরে বাঁ দিকে কাত হয়ে অর্ধেক শুয়ে আছেন তসলিমা, আর তার সামনে লেখা Sexism Still Exists- বাংলায় যার অর্থ যৌনতা এখনও বেঁচে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম