logo

রবিবার, ২৬ মে ২০১৯ | ১২ জ্যৈষ্ঠ, ১৪২৬

header-ad

তুরাগতীরে মানুষের ঢল

ধর্ম ডেস্ক | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৯

নানা ঘটনার পর আজ শুরু হয়েছে টঙ্গীর তুরাগতীরের বিশ্ব ইজতেমা। পবিত্র জুমার নামাজে অংশ নিতে ঢাকা ও তার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে দলে দলে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে আসছেন।

মানিকগঞ্জ থেকে জুমার নামাজে অংশ নিতে আসা হাজী মকবুল হোসেন জানান, ইজতেমায় জুমার নামাজে বাংলাদেশের সবচেয়ে বড় জমায়েত হয়। এ ধরনের বড় জমায়েতের মধ্যে আল্লাহর অনেক নেক বান্দা থাকেন; যাদের দোয়া আল্লাহ কবুল করবেন বলে আমাদের বিশ্বাস।

পুরান ঢাকার মিয়া চান বলেন, ইজতেমায় জুমার নামাজ আদায় অনেক তাৎপর্যপূর্ণ। তাই ইজতেমার মাঠে মুসল্লিদের সঙ্গে জুমার নামাজ আদায় করতে সকাল বেলা পুরান ঢাকা থেকে রওনা হয়েছেন।

ইজতেমায় দায়িত্ব পালনকারী মুফতি জহির জানান, আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য লাখো লাখো মুসল্লি মেহনত করছেন। পবিত্র জুমা আল্লাহর কাছে অনেক গুরুত্ব। মুসল্লিদের সঙ্গে জুমার নামাজ আদায় করতে ঢাকা এবং এর পার্শ্ববর্তী এলাকা থেকে অতিরিক্ত কয়েক লাখ লোক আসেন। সবারই উদ্দেশ্য থাকে- মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করা।

প্রসঙ্গত, আনুষ্ঠানিকভাবে গত বৃহস্পতিবার থেকে শুরু হলেও আজ শুক্রবার ফজর নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। এ উপলক্ষে গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদের তীরে মানুষের ঢল নেমেছে।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি