logo

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ | ৫ ভাদ্র, ১৪২৬

header-ad

চকবাজারে অগ্নিকাণ্ড : সারাদেশে মোনাজাত আজ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯

পুরনো ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে আজ শুক্রবার দেশের সব মসজিদে বাদ জুম্মা বিশেষ মোনাজাতের অনুরোধ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

গতকাল বৃহস্পতিবার রাতে ধর্ম মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এই অনুরোধ করেন।

তিনি অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনার অনুরোধ জানিয়েছেন।

এদিকে বুধবার দিবাগত রাতে চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে নিহতদের স্মরণে দোয়া ও শোক দিবস পালনে দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, অগ্নিকাণ্ডে নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের আশু সুস্থতা কামনায় বিএনপির উদ্যোগে শুক্রবার দেশব্যাপী সব মসজিদে বাদ জুম্মা বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। তিনি দেশবাসীসহ বিএনপির সব নেতাকর্মীকে মোনাজাতে শরিক হওয়ার জন্য অনুরোধ করেছেন।

এছাড়া আগামী ২৩ ফেব্রুয়ারি শনিবার নিহতদের স্মরণে বিএনপি শোক দিবস পালন করবে। দিবসটি উপলক্ষে ওইদিন দেশব্যাপী বিএনপি নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবে।

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে একটি বহুতল ভবনে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬৭ জনের মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করেছে পুলিশ ও ফায়ার সার্ভিস। এছাড়া আহত ও দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে আরও অনেকে। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ফেমাসনিউজ২৪/এসএ/ কেআর