logo

রবিবার, ১২ জুলাই ২০২০ | ২৮ আষাঢ়, ১৪২৭

header-ad

১০ জানুয়ারি বিশ্ব ইজতেমা শুরু

হাবিবুর রহমান বাবু | আপডেট: ২০ নভেম্বর ২০১৯

 ১০ জানুয়ারি শুক্রবার টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হতে যাচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমা

আগামী ১০ জানুয়ারি শুক্রবার টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হতে যাচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমা। ঐদিন বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার প্রথম পর্ব। যা ১২ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। এরপর ৪ দিনের বিরতি পেরিয়ে ১৭ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব, শেষ হবে ১৯শে জানুয়ারি।

এরই মধ্যে তুরাগ নদীর তীরবর্তী ১৬০ একর জমি বিস্তৃত ইজতেমা ময়দানে চলছে প্যান্ডেল, শামিয়ানাসহ অস্থায়ী টয়লেট নির্মাণের কাজ। সম্প্রতি বিশ্ব ইজতেমার প্রস্তুতি কাজের উদ্বোধন করেন যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আয়োজন করবেন মাওলানা জোবায়েরপন্থী মুসল্লিরা। মাওলানা সা'দ এর অনুসারীরা বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আয়োজন করবেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন জানান, দুই পর্বের বিশ্ব ইজতেমা সফল করতে প্রশাসনের পক্ষ থেকে থাকবে সবধরনের সহযোগিতা। ইজতেমা ময়দান ও ময়দানের আশেপাশে মোতায়েন থাকবে পর্যাপ্ত পরিমাণ আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যগণ। এ ব্যাপারে যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, গতবারের ন্যায় এবারও সা'দ ও জোবায়ের অনুসারীরা দুইবারে ইজতেমায় অংশগ্রহণ করবেন। ইতিপূর্বে টঙ্গী বিশ্ব ইজতেমার ময়দানে ৫ দিনের জোড় ইজতেমা অনুষ্ঠিত হতো। কিন্তু এবার তা করা যাবেনা। ইজতেমায় আগত সকল মুসল্লিদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আল্লাহর ইবাদত করার উদ্দেশ্যেই আমরা সবাই এখানে আসি, আমরা কোনো বিশৃঙলা করবো না। আমরা এমন কিছু করবো না যাতে সাধারণ মুসল্লি তবলীগের সাথীদের নিয়ে সমালোচনা করে।