logo

শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ৫ মাঘ, ১৪২৬

header-ad

খিলগাঁওয়ে তিন দিনব্যাপি তাফসীরুল কুরআন মাহফিল

হাবিবুর রহমান বাবু | আপডেট: ০৪ জানুয়ারি ২০২০

খিলগাঁওয়ে তিন দিনব্যাপি তাফসীরুল কুরআন মাহফিল
রাজধানীর খিলগাঁওয়ের নবাবী মোড়ে মাদ্রাসাতুল কুরআন ওয়াস সুন্নাহর উদ্যোগে তিন দিনব্যাপি তাফসীরুল কুরআন মাহফিলের আয়োজন করা হয়েছে। ২রা জানুয়ারি ২০২০ ( বৃহস্পতিবার) থেকে শুরু হয়ে মাহফিল চলবে ৪ঠা জানুয়ারি পর্যন্ত। প্রতিদিনই আসরের নামাজের পর থেকে শুরু হবে মাহফিল, চলবে গভীর রাত পর্যন্ত। এতে প্রধান অতিথি থাকবেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাবের হোসেন চৌধুরী। মাহফিলের সভাপতিত্ব করবেন সেগুনবাগিচার মসজিদ-ই নূর এর খতীব ও মাদ্রাসাতুল কুরআন ওয়াসসুন্নাহর মুহতামিম আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল কাইয়ূম সুবহানী।
প্রধান বক্তা হিসেবে রয়েছেন অত্র মাদ্রাসার পরিচালক ও বিটিভি স্যাটেলাইট চ্যানেলের ভাষ্যকার আলহাজ্ব হযরত মাওলানা মীর মোহাম্মদ শোয়াইব আনসারী। এছাড়াও দেশের বিভিন্ন জায়গা থেকে অনেক ওলামায়ে কেরামগণ উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন মাহফিল কমিটি। মাহফিল প্রসঙ্গে মাওলানা মীর মোহাম্মদ শোয়াইব আনসারী বলেন, এটি আমাদের ১২তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল। আমরা প্রতিবছর তাফসিরুল কুরআন মাহফিলের অনুষ্ঠানে আমাদের মাদ্রাসা থেকে কুরআনে হাফেয হওয়া ছাত্রদেরকে পাগড়ি বিতরণের মধ্য দিয়ে সম্মান করে থাকি এবং এই তাফসিরুল কুরআন মাহফিলের বড় একটি উদ্দেশ্য হলো এর মাধ্যমে আমরা এলাকাবাসীকে ইসলামের ও ঈমানের দাওয়াত দেওয়ার চেষ্টা করি। স্থানীয় লোকজন ও প্রশাসন আমাদেরকে সবসময় সহযোগিতা করে থাকেন। তাই আমি সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বরেন, ‍"আমি ফেমাস নিউজের মাধ্যমে সকলের কাছে দোয়া চাই, আপনারা সবাই দোয়া করবেন এই মাহফিল যেন কেয়ামত পর্যন্ত ধারাবাহিকভাবে চলতে থাকে।"

খিলগাঁওয়ে তিন দিনব্যাপি তাফসীরুল কুরআন মাহফিলে উপস্থিত শ্রোতা ও দর্শকের একাংশ
স্থানীয় লোকজন জানান, প্রতি বছরের এই সময়টায় তারা অধীর আগ্রহে অপেক্ষা করেন এই মাহফিলটার জন্য। মাদ্রাসা এলাকার ব্যবসায়ী মোহাম্মদ মিনহাজুর রহমান বলেন, এই মাহফিলে কোনো রাজনৈতিক আলোচনা হয়না। কুরআন এবং হাদিসের আলোকেই আলোচনা হয়। কোনো বক্তা কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা ধর্মকে আঘাত করে কোনো আলোচনা করেন না। তাই এই মাহফিলটি আমাদের কাছে অনেক ভালো লাগে। আমরা মনোযোগ দিয়ে ওয়াজ শুনি। অনেকেই অনেক দূর থেকে এখানে আসেন ওয়াজ শোনার জন্য। মাহফিলে বিশেষ অতিথি রয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ২ নং ওয়ার্ড এর কাউন্সিলর আলহাজ্ব আনিসুর রহমান সরকার, ঢাকা দক্ষিণ ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ শাহাবুদ্দিন মজুমদারসহ আরো বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তি।