logo

মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ | ১০ অগ্রহায়ণ, ১৪২৭

header-ad

কক্সবাজার সৈকতে সবচেয়ে বড় প্রতিমা বিসর্জন

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ২৭ অক্টোবর ২০২০

কক্সবাজার সৈকতে সবচেয়ে বড় প্রতিমা বিসর্জন
কক্সবাজার সমুদ্র সৈকতে দেশের সবচেয়ে বড় প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়েছে। তবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব এবার করোনা মহামারির কারণে শোভাযাত্রা বিহীন বিসর্জন সম্পন্ন হয়। এবার ছিল না রং ছিটানো ও আতশবাজি ফুটানোর খেলা। এছাড়া ছিল না তেমন কোনো আনুষ্ঠানিকতাও।

প্রতি বছর কক্সবাজার সৈকতে বিসর্জন উপলক্ষে ঢল নামে লাখো মানুষের। কিন্তু এবার স্বাস্থ্যবিধি পালনের মাধ্যমে বিসর্জনের সিদ্ধান্ত থাকায় অনেকটা ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের মধ্য দিয়েই সম্পন্ন হয়েছে বিসর্জন। এরপরও বিসর্জন উপলক্ষে সৈকতে হিন্দু ধর্মাবলম্বীরা ছাড়াও অনেক মানুষের সমাগম ছিল।

এ বছর কক্সবাজার জেলার সদর, রামু, উখিয়া উপজেলাসহ আশপাশের এলাকা থেকে আসা প্রতিমাগুলো সৈকতে বিসর্জন দেওয়া হয়। স্ব স্ব মন্ডপ থেকে প্রতিমাগুলো এনে সৈকতের লাবনী পয়েন্টে বিসর্জন দেওয়া হয়।

বিজয়া দশমীর বিসর্জনে স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রনজিত দাশ জানান, কক্সবাজার সৈকতে এবার তিন শতাধিক প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে। এ উপলক্ষে সোমবার বেলা ৩টা থেকে কক্সবাজার সৈকতে সনাতন ধর্মাবলম্বীর লোকজন ছাড়াও বিভিন্ন ধর্ম বর্ণের লোকজনের সমাগম ঘটে। তবে তা অন্যান্য বছরের তুলনায় কম বলে জানান আগতরা।