logo

বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩০ শ্রাবণ, ১৪২৫

header-ad
গোল করলে উদযাপন করবেন না ইয়োরেন্তে

জুভেন্টাসের ডিফেন্স ভাঙবেন হ্যারি কেন

স্পোর্টস ডেস্ক | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮

টটেনহ্যামের সেরা বিজ্ঞাপন এবারের মৌসুমে হ্যারি কেন। ইংলিশ স্ট্রাইকারের গোলের পর গোলে বিদ্ধ রিয়াল মাদ্রিদ থেকে শুরু করে আর্সেনাল। লন্ডনের পর কেনের সোনালি দৌড় কি দেখা যাবে তুরিনেও?

এখানেই ফ্যাক্টর জুভেন্তাসের ডিফেন্স এবং জিয়ানলুইজি বুফন নামের ৪০ বছরের গোলরক্ষক। হ্যারি কেন, ডেলি আলিদের সবচেয়ে বড় চিন্তার কারণ, নতুন বছরে ৪৩ দিন পেরিয়ে গেছে। সিরি-আ এবং কোপা ইতালিয়া মিলে সাতটি ম্যাচ খেলেছে জুভেন্তাস। এখনও একটাও গোল হজম করেনি তারা।

জুভদের ডিফেন্সে জিওর্জিও কিয়েল্লিনির পার্টনার লিওনার্দো বোনুচ্চি চলে গেছেন এসি মিলানে। কিয়েল্লিনির পাশে ইদানিং খেলছেন মরোক্কান মেধি বেনাতিয়া। এই জুটিই জালে বল ঢুকতে দিচ্ছে না। মাউরিসিও পোচেত্তিনোর দলকে তাই বাড়তি উদ্যোগ নিতেই হবে জুভের ডিফেন্স ভাঙতে। এর মধ্যেই স্পেনের এক পত্রিকায় খবর, জুভেন্তাস নাকি আগামী মৌসুমে হ্যারি কেনকে পেতে মরিয়া।

যার জন্য নাকি ২৫ কোটি ইউরো খরচ করতেও রাজি ইতালির ক্লাবটি। যদিও কেনের কথা ভাবছে রিয়াল মাদ্রিদও। টটেনহ্যামের বিশ্বাস বাড়াতে পারেন আলি ও কেন। যে দুই ফুটবলার চমকে দিয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে। প্রথমে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচ ১-১ রেখে আসার পর ঘরের মাঠে রিয়ালকে ৩ -১ হারিয়ে ছিল টটেনহ্যাম।

গতবারের রানার্স জুভেন্তাসের বিরুদ্ধে নামার আগে এই ম্যাচ দুটোই তাতাতে পারে লন্ডনের ক্লাবের ফুটবলারদের। জুভেন্তাসের ডিফেন্স যদি দাঁড়িয়ে থাকে কিয়েল্লিনি-বেনাতিয়ার উপর, গোলের জন্য তারা তাকিয়ে থাকবে হিগুয়াইনের দিকে। মঝমাঠে পাওলো দিবালার ফর্মের উপর নির্ভর করবে জুভের অ্যাটাক। আর গোলে বুফন তো আছেনই। জুভ থেকে টটেনহ্যামে এসেছেন ফার্নান্দো ইয়োরেন্তে। তিনি বলেছেন, ‘জুভের বিরুদ্ধে গোল করলে সেলিব্রেট করব না। যে দিন জুভেন্তাস ছেড়ে বেরিয়ে এসেছিলাম, সে দিন কেঁদে ফেলেছিলাম। বুফনই আমার দেখা সেরা ক্যাপ্টেন।’

ফেমাসনিউজ২৪ডটকম/এফ/এন