logo

বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩০ শ্রাবণ, ১৪২৫

header-ad

ডিপিএলে দারুণ সেঞ্চুরি আশরাফুলের

স্পোর্টস প্রতিবেদক | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮

ফুরিয়ে যান নি জাতীয় দলের সাবেক তারকা মোহাম্মদ আশরাফুল। তিনি মাঠে নামলেই ভক্তরা উদগ্রীব হয়ে থাকেন কি করছেন তিনি তা জানার জন্য। তিন বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর গত বছরই ঘরো ক্রিকেটে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। চলতি বছর আগস্টেই কেটে যাবে তার ওপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের নিষেধাজ্ঞাও। এরপরই তিনি বিপিএলসহ আন্তর্জাতিক ক্রিকেটে খেলার জন্য নিজেকে প্রস্তুত করতে পারবেন।

সেই প্রস্তুতির অংশ হিসেবেই হয়তো এবারের ঢাকা প্রিমিয়ার লিগকে বেছে নিয়েছেন মোহাম্মদ আশরাফুল। কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে খেলছেন আশরাফুল। বিকেএসপির চার নম্বর গ্রাউন্ডে আজ (মঙ্গলবার) ছিল প্রাইম দোলেশ্বরের বিপক্ষে আশরাফুলদের ম্যাচ। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগেই দু’টি ম্যাচ খেলে ফেলেছেন বাংলাদেশের লিটল মাস্টার।

প্রথম দুই ম্যাচে তার ব্যাট হাসেনি। প্রথম ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে করেছেন ১৪ রান। বল হাতে নিয়েছেন ১ উইকেট। দ্বিতীয় ম্যাচে আবাহনীর বিপক্ষে করেছেন ২৫ রান। এবার হেসেছে আশরাফুলের ব্যাট। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন মোহাম্মদ আশরাফুল।

১৩১ বল খেলে ১০৪ রানের ইনিংস খেলেছেন টেস্ট ক্রিকেটে সর্ব কনিষ্ট এই সেঞ্চুরিয়ান। ১৩১ বল খেলে ১১ বাউন্ডারিতে ইনিংসটি সাজান তিনি। শেষ পর্যন্ত আরাফাত সানির বলে ফরহাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান আশরাফুল।

শুধু আশরাফুলই নয়, তার সতীর্থ তাইবুর রহমানও করেছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ১০৯ বলে ১১৪ রান করে অপরাজিত ছিলেন তাইবুর রহমান। ৯টি বাউন্ডারি আর ৩টি ছক্কায় সাজানো ছিল এই ইনিংসটি। আশরাফুল আর তাইবুর মিলে গড়েন ১৮৮ রানের বিশাল এক জুটি। জোড়া সেঞ্চুরিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ২৯০ রানের বিশাল স্কোর গড়ে তোলে কলাবাগান ক্রীড়া চক্র।

ফেমাসনিউজ২৪ডটকম/এফ/এন