logo

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ৩ কার্তিক, ১৪২৫

header-ad

বাসেল বাধা গার্দিওয়ালার সামনে

স্পোর্টস ডেস্ক | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮

এফসি বাসেলের হোম ভেন্যু সেন্ট জেকব স্টেডিয়ামে গিয়েই খেলতে নামতে হবে পেপ গার্দিওলার দলকে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথে গার্দিওলার দলের সামনে এখন সবচেয়ে বড় বাধা এফসি বাসেল। ২০১৫-১৬ মৌসুমে সেমিফাইনাল খেলা দলটির সামনে এবার ফাইনালের লক্ষ্য।

টেনিস জীবন্ত কিংবদন্তী রজার ফেদেরারের প্রিয় ক্লাব বাসেল বরাবর চাপ দিয়ে এসেছে বড় ক্লাবগুলোকে। ম্যানইউকে এবার গ্রুপ পর্বেই হারিয়ে দিয়েছে সুইস ক্লাবটি। এর আগে একবার গ্রুপ পর্ব থেকেও বিদায় করে দিয়েছিল ইউনাইটেডকে। কিন্তু এবার তাদের সামনে ম্যানচেস্টারেরই আরেক ক্লাব, সিটি।

আগেরদিনই ইন্টারন্যাশনাল সেন্টার ফর স্পোর্টস স্টাডিজ একটি সমীক্ষা প্রকাশ করেছে। যেখানে দেখা যাচ্ছে, জানুয়ারির ট্রান্সফার উইন্ডোয় নতুন খেলোয়াড় কেনার পর ম্যানসিটির এই দলই এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি। তারা টপকে গেল প্যারিস সেন্ট জার্মেইকেও। সিটি দলের দাম এখন প্রায় ৮৮ কোটি ইউরো (৮৭ কোটি ৮০ লক্ষ ইউরো)। পিএসজির দাম ৮০ কোটি ৫০ লক্ষ ইউরো।

দামি ক্লাবের এই তালিকায় তিনে রয়েছে ম্যানইউ (৭৪ কোটি ৭০ লক্ষ ইউরো ), চারে বার্সেলোনা (৭২ কোটি ৫০ লক্ষ ইউরো ) এবং পাঁচে চেলসি (৫৯ কোটি ২০ লক্ষ ইউরো)।

পেপ গার্দিওলার এই সিটি হুড়মুড়িয়ে ছুটছে প্রিমিয়ার লিগ জয়ের দিকে। কোনও বাধা-বিপত্ত ছাড়াই। প্রতিরোধই গড়ে তুলতে পারছে না ইউনাইটেড, চেলসি বা আর্সেনাল।

সেখানে বাসেল কতটা তৈরি? কেভিন ডি ব্রুইনকে নিয়েই এই মুহূর্তে রঙীন স্বপ্নে মশগুল ম্যানসিটি। সিটি কোচ পেপ গার্দিওলা বলেছেন, ‘ডি ব্রুইনের ব্যালন ডি ’অর পেতে গেলে শিরোপা প্রয়োজন।’ এখনও পর্যন্ত এ মৌসুমে ১১টি গোল করেছেন, ১৮টি গোলে পাস দিয়েছেন। ডি ব্রুইনকে আটকানোই সবচেয়ে বড় চ্যালেঞ্জ বাসেলের। সে সঙ্গে দুরন্ত ফর্মের সার্জিও আগুয়েরো তো আছেনই।

ফেমাসনিউজ২৪ডটকম/এফ/এন