logo

মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন, ১৪২৫

header-ad

বার্নাব্যুতে রোনালদো ৪, রিয়ালের ৬

স্পোর্টস ডেস্ক | আপডেট: ১৯ মার্চ ২০১৮

জিরোনার বিপক্ষে লা লিগায় জ্বলে উঠলেন রোনালদো। একাই করলেন চার গোল। তার এমন দুর্দান্ত পারফর্মেন্সে প্রথমবারের দেখায় হারের প্রতিশোধও নিয়েছে দলটি। নিজেদের মাঠে রিয়াল জয় পেয়েছে ৬-৩ গোলে।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে খেলতে থাকে রিয়াল মাদ্রিদ। ম্যাচের পঞ্চম মিনিটে গোলের সুযোগ পায় দলটি। তবে ডি বক্সের বাইরে থেকে রোনালদোর নেয়া শট ফিরিয়ে দেন গোলরক্ষক। দুই মিনিট পর বেনজামার বাড়ানো বলে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন ভাসকেস।

অবশেষে ম্যাচের ১১ মিনিটে স্বাগতিকদের লিড এনে দেন রোনালদো। টনি ক্রুসের বাড়ানো বলে বাঁ-পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন পর্তুগিজ ফরোয়ার্ড। তবে খুব বেশি সময় এগিয়ে থাকা হয়নি রিয়ালের। ম্যাচের ২৯ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার আলেক্স গ্রানেলের দারুণ কর্নার থেকে দারুণ হেডে বল জালে জড়ান স্তুয়ানির।

দুই মিনিট পর আবারও রিয়ালকে এগিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন রোনালদো। তবে ক্রুসের বাড়ানো বলে তার নেয়া শট ফিরিয়ে দেন গোলরক্ষক। ফলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

এদিকে বিরতি থেকে ফিরেই রিয়ালকে আবারও লিড এনে দেন রোনালদো। ম্যাচের ৪৭ মিনিটে করিম বেনজেমার পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় বাঁ-পায়ের উঁচু শটে গোলটি করেন তিনি। বল ক্রসবারের নিচের অংশে লেগে জালে জড়ায়।

ম্যাচের ৫৮তম মিনিটে ব্যবধান বাড়ায় রিয়াল। বেনজেমার বাড়ানো বল ডি-বক্সে পান রোনালদো। তবে নিজে শট না নিয়ে পাশে থাকা ভাসকেসকে ছোট পাস দেন। জোরালো নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের ৬৪ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। আসেনসিওর পাস থেকে পাওয়া বলে শট নেন বেনজেমা। তবে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু বল হাতে রাখতে পারেননি। আলগা বল পেয়ে অনায়াসে জালে জড়ান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

তিন মিনিট পর বাঁ-দিক থেকে বোরহা গার্সিয়ার ক্রসে হেডে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান কমান স্তুয়ানি। তবে ৮৬ মিনিটে লুকা মদ্রিচের পাস ধরে ডান পায়ের কোনাকুনি শটে দলের পঞ্চম গোল বদলি নামা গ্যারেথ বেল। এর তিন মিনিট পর হেডে আরেকটি গোল শোধ করেন রামিরেস লোপেজ। আর যোগ করা সময়ে নিজের চতুর্থ গোল করে জিরোনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রোনালদো।

এ জয়ে ২৯ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ফিরেছে রিয়াল মাদ্রিদ। এক ধাপ নিচে নেমে যাওয়া ভালেন্সিয়ার পয়েন্ট ৫৯।

ফেমাসনিউজ২৪ডটকম/এফ/এন