logo

শুক্রবার, ২০ জুলাই ২০১৮ | ৫ শ্রাবণ, ১৪২৫

header-ad

মুস্তাফিজকে নিয়ে যা বললেন রোহিত

স্পোর্টস ডেস্ক | আপডেট: ১৯ মার্চ ২০১৮

ফাইনালের ট্রফিতে চুমু দিতে গিয়েও দেয়া হয়নি বাংলাদেশের। এবার ভারতকে হারিয়ে সেই স্বাদ পূর্ণ করার স্বপ্ন ছিল টাইগার বাহিনীর। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস ট্রফির ফাইনালে জিতে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টের শিরোপা জেতার স্বাদ ছিল বাংলাদেশের। কিন্তু না তা আর হয়নি। রোমাঞ্চকর এই ম্যাচটি ৪ উইকেটে জিতে নেয় ভারত।

১৮তম ওভারে মুস্তাফিজুর রহমানের অনবদ্য বোলিংয়ে ম্যাচ ততক্ষণে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে ফেলেছে বাংলাদেশ। বিজয় শঙ্করকে ৫টি ডট বল খেলিয়ে শেষ বলে মনীশ পাণ্ডেকে (২৮ রান) আউট করেন কাটার মাস্টার।

ভারতের জয়ের আশা প্রায় শেষ এই অবস্থায় ইনিংসের ১৯তম ওভারে নামেন দীনেশ কার্তিক। সেখান থেকেই ম্যাচ বদলে যায়। রুবেল হোসেনের এক ওভারেই ২২ রান তুলে নেন এই উইকেট-কিপার ব্যাটসম্যান। আর শেষ ওভারে ১৩ রান তুলে টিম ইন্ডিয়াকে জয় এনে দেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

এদিন ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে ভারত দলের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘আমরা টুর্নামেন্টটিতে দুর্দান্ত খেলেছি এবং শেষ পর্যন্ত জয়ের মুখ দেখেছি। কিন্তু আজকের ম্যাচটিতে জয়টা মোটেও সহজ ছিল না। বিশেষ করে মুস্তাফিজের বলগুলো খেলা কষ্টকর ছিল।’

এসময় সতীর্থদের প্রশংসা করে তিনি বলেন, ‘সবার চেষ্টায় আমরা এতদূর এসেছি। এমনকি আমাদের সার্পোট দেয়ার জন্য কোচিং স্টাফদেরও ধন্যবাদ।’

অন্যদিকে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান, ১৮ ও ১৯তম ওভারে আমরা আমাদের সেরা বোলারকে কাজে লাগালে হয়তো জেতা সম্ভব হতো। যদিও রুবেল তার লেন্থ ঠিক রেখেই বোলিং করেছে কিন্তু দিনেশ কার্তিক দলের প্রয়োজনে ম্যাচ জেতাতে হিট করেছে।

তবে সর্বোপরি সাকিবের দাবি, গুরুত্বপূর্ণ ম্যাচটিতে দলের সবাই শতভাগ বিলিয়ে দিয়েছে। অন্যদিকে ম্যাচের পর নিজের অফিসিয়াল ফেসবুক পেজে রুবেল দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন।

ফেমাসনিউজ২৪.কম/এসআর/এসএম