logo

মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫

header-ad

আগুয়েরোর বিশ্বকাপ শেষ!

ক্রীড়া ডেস্ক | আপডেট: ১৯ এপ্রিল ২০১৮

কী চেয়েছিলেন আর কী হলো! ২০১৮ সালের শুরুতে ১৩ ম্যাচে করেছিলেন ১৫ গোল। জানান দিচ্ছিলেন বিশ্বকাপের জন্য পূর্ণ উদ্যমে তৈরি হচ্ছেন তিনি। অথচ হাঁটুর ইনজুরি কেড়ে নিতে যাচ্ছে আগুয়েরোর লালিত স্বপ্ন। এই ইনজুরির কারণে মার্চ মাস পুরোটাই মাঠের বাইরে ছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

ম্যানচেস্টার ডার্বি এবং লিভারপুলের ম্যাচের পর অনুশীলনে আবারও ইনজুরিতে পড়েন তিনি। বিশ্বকাপের আগে আগুয়েরো সেরে ওঠার আশা করলেও আর্জেন্টিনা দলের ফিজিও জানাচ্ছেন বিশ্বকাপের আগেও সুস্থ হতে পারবেন না। এতে করে জলাঞ্জলি দিতে হতে পারে আগুয়েরোর বিশ্বকাপ স্বপ্ন।

হাঁটুতে অস্ত্রপাচার করার ফলে পুরোপুরি সুস্থ হতে আগুয়েরোর দরকার পাঁচ সপ্তাহ। কিন্তু বিশ্বকাপ শুরু হতে দুই মাসও বাকি নেই। এই সময়ের ভেতর আগুয়েরোর পুরোপুরি ম্যাচ খেলার মতো ফিট হওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের ফিজিও হোমেরো দি আগোস্তিনো।

রেডিও টেনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বিশ্বকাপ আসতে দুই মাসেরও কম সময় বাকি আমার মনে হয় না সে শতভাগ ফিট হয়ে এই সময়ের ভেতরেই আর্জেন্টিনার বিশ্বকাপ দলে যোগ দিতে পারবে। ইনজুরিটা বেশ বড়ই। সে হয়তো সুস্থ হওয়ার জন্য প্রবল চেষ্টা চালাতে পারে তবে আমার মনে হয় না সে বিশ্বকাপের আগে ফিট হতে পারবে।

আগোস্তিনো আরও বলেন, আগুয়েরোর সুস্থ হতে কমপক্ষে পাঁচ সপ্তাহ লাগবে। এখানে তার পুরনো ইনজুরিটাও রয়েছে যেটা থেকে সে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেনি। তার সুস্থ হওয়ার প্রক্রিয়াটাও খুব ধীরগতির যেটা আমরা আশা করিনি। অস্ত্রোপাচার ছাড়া তার ব্যথাটাকে কাঁটিয়ে ওঠানোর জন্য ডাক্তাররা খুব চেষ্টা করছে কিন্তু প্রত্যেকবারই তারা ব্যর্থ হয়েছে।

১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে আর্জেন্টিনা। ২২ তারিখ ক্রোয়েশিয়া এবং ২৭ তারিখ গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে আফ্রিকান ঈগল নাইজেরিয়ার বিপক্ষে।

ফেমাসনিউজ২৪/আরআর/আরইউ