logo

বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৫

header-ad

দেখে নিন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের চূড়ান্ত সময়সূচি

স্পোর্টস ডেস্ক | আপডেট: ১৬ মে ২০১৮

এ বছরের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সফরে থাকবে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে এ সিরিজ শুরু হয়ে শেষ হবে যুক্তরাস্ট্রে। ১৫ মে মঙ্গলবার প্রকাশ করা হয়েছে এ সিরিজের সময়সূচি।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) থেকে প্রকাশিত সূচি অনুযায়ী, শুরুতেই অ্যান্টিগাতে দু’দিনের প্রস্তুতি ম্যাচে অংশ নেবে সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজারা। ৪-৮ আট জুলাই সিরিজের প্রথম টেস্টে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ক্যারিবীয়দের মুখোমুখি হবে বাংলাদেশ।

১২ থেকে ১৬ জুলাই দ্বিতীয় ও শেষ টেস্ট হবে জ্যামাইকার সাবিনা পার্ক স্টেডিয়ামে। ১৪ বছর পর সাবিনা পার্কে সাদা পোশাকে লড়াইয়ে নামবে সাকিবরা।

২২ জুলাই গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের মুখোমুখি হবে মাশরাফিরা। একই মাঠে হবে দ্বিতীয় ম্যাচও। তৃতীয় ও শেষ ওয়ানডের সঙ্গে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে।

ওয়েস্ট ইন্ডিজে শুরু হওয়া সিরিজের শেষ লড়াইয়ের জন্য দুই দলই একসঙ্গে পাড়ি দেবে যুক্তরাষ্ট্রে। দেশটির ফ্লোরিডা রাজ্যে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে ২০০৪, ২০০৯ ও ২০১৪ সালে ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফর করেছিল লাল-সবুজের দল। এবারের সফরে চতুর্থবারের মতো ওয়েস্ট ইন্ডিজে পা রাখবে বাংলাদেশ।

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি:

প্রথম টেস্ট : জুলাই ৪-৮, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা
দ্বিতীয় টেস্ট : জুলাই ১২-১৬, স্যাবিনা পার্ক, জ্যামাইকা

ওয়ানডে

প্রথম ওয়ানডে : জুলাই ২২, প্রভিডেন্স স্টেডিয়াম, গায়ানা
দ্বিতীয় ওয়ানডে : জুলাই ২৫, প্রভিডেন্স স্টেডিয়াম, গায়ানা
তৃতীয় ওয়ানডে : জুলাই ২৮, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস

টি-টোয়েন্টি

প্রথম টি-টোয়েন্টি : জুলাই ৩১, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস
দ্বিতীয় টি-টোয়েন্টি : আগস্ট ৪, সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক, ফ্লোরিডা
তৃতীয় টি-টোয়েন্টি : আগস্ট ৫, সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক, ফ্লোরিডা
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম