logo

শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র, ১৪২৫

header-ad

রাশিয়া বিশ্বকাপের 'থিম সং' যারা গাইবেন

ক্রীড়া ডেস্ক | আপডেট: ২৪ মে ২০১৮

রাশিয়া বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র ২১ দিন। আগামী ১৪ জুন থেকে বসবে ফুটবল বিশ্বের মহাযজ্ঞ বিশ্বকাপ। সব আয়োজন সম্পন্ন। এখন মাঠে নামার অপেক্ষায় ৩২টি দল। শিরোপার লক্ষ্যে বিশ্ব মাতাবে শিরোপা প্রত্যাশীরা। তবে সব আয়োজন সম্পন্ন হলেও এখনো রিলিজ হয়নি বিশ্বকাপের অফিসিয়াল থিম সং। বিশ্বকাপ উপলক্ষ্য করে গাওয়া গানগুলো প্রতিটি আসরেই যোগ করে ভিন্ন মাত্রা। তাই ফুটবল ভক্তদের মনে প্রশ্ন কবে আসবে বিশ্বকাপের থিম সং? আদৌ কি আসছে কোন থিম সং?

তবে ফুটবলপ্রেমীদের অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আগামী ২৫ মে শুক্রবার প্রকাশিত হতে যাচ্ছে রাশিয়া বিশ্বকাপের অফিসিয়াল থিম সংয়ের ট্র্যাক। এবারের থিম সংয়ে কাজ করেছেন হলিউড সুপারস্টার উইলি স্মিথ, কলম্বিয়ার নিকি জ্যাম ও কসোভার ইরা ইজটেফাই। নাতালিয়া ওরেইরো’র এই গান গাওয়া হয়েছে ইংলিশ, স্প্যানিশ ও রাশিয়ান এই তিন ভাষায়।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে থিম সং গেয়ে মাত করেছিলেন শাকিরা। তার গাওয়া `ওয়াকা ওয়াকা` গানটি বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। এরপর ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের থিম সং `ওলে ওলে` (উই আর ওয়ান) গানের কণ্ঠ দেন জেনিফার লোপেজ ও পিটবুল।

বিশ্বকাপে মূলত ১৯৬২ সাল থেকে থিম সংয়ের প্রচলন শুরু হয়। এরপর প্রতিটি বিশ্বকাপেই একটি বার্তা দিয়েছে এই ফুটবলের মহাযজ্ঞ।

উল্লেখ্য, আগামী ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া রাশিয়া বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মোট ১২টি ভেন্যুতে। দীর্ঘ এক মাসের প্রতিযোগিতার মধ্য দিয়ে ১৫ জুলাই পর্দা নামবে একুশতম বিশ্বকাপ আসরের।

ফেমাসনিউজ২৪/আরআর/আরইউ