logo

মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ, ১৪২৫

header-ad

দুর্দান্ত জয়ে শেষ ষোলতে বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক | আপডেট: ২৩ জুন ২০১৮

এই বেলজিয়ামকে আটকানোর সাধ্য কার আছে! প্রশ্নের উত্তরটা ইতোমধ্যেই জেনে গেছে তিউনিসিয়া। প্রথম ম্যাচে পানামাকে ৩-০ গোলে উড়িয়ে দেওয়ার পর তিউনিসিয়ার বিপক্ষে আরো ভয়ঙ্কর বেলজিয়াম। দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে আফ্রিকান দেশটিকে গুনে গুনে ৫টি গোল দিল ইউরোপের দেশটি।

এদিকে ৫-২ গোলের বড় জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ফেললো রবার্তো মার্টিনেজের দল। জোড়া গোল করে লুকাকু এবং হ্যাজার্ড দলের জয়ে বড় ভূমিকা রাখেন।

মস্কোতে জি-গ্রুপের তিউনিশয়া-বেলজিয়াম ম্যাচে শুরুতেই গোল পায় বেলজিয়াম। বেলজিয়ামের স্ট্রাইকার ইডেন হেজার্ড ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন। ঘরির কাটার ঠিক ৮ মিনিট পরেই রোমেলো লুকাকো ব্যবধান দ্বিগুন করেন। তবে ১৮ মিনিটের মাথায় একটি গোল শোধ করেন তিউনিশিয়ার ব্রোনন।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে দু'দলই লড়ে যায়, গোল অধরা ছিল। তবে বিরতি যাওয়ার আগে অতিরিক্ত সময়ে আবারও গোল করেন লুকাকু। এতে ৩-১ গোলে এগিয়ে যায় বেলজিয়াম।

বিরতির পর ৫১ মিনিটে ইডেন হেজার্ড দ্বিতীয়বার তিউনিশিয়ার জালে আঘাত হানেন। ৯০ মিনিটে বেলজিয়ামের বাতসুয়ায়ি পঞ্চমবারের মতো তিউনিশিয়ার জালে আঘাত হানেন।

এছাড়া অতিরিক্ত সময়ে আরো একটি গোল পরিশোধ করে তিউনিশিয়া। ৯৩ মিনিটে গোল পান তিউনিশিয়ার অধিনায়ক কাজরি। ফলে ৫-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

ফেমাসনিউজ২৪.কম/জেডআর/এফআর