logo

রবিবার, ২২ জুলাই ২০১৮ | ৭ শ্রাবণ, ১৪২৫

header-ad

বিশ্বকাপ ফুটবল দেখতে গিয়ে গুলিতে ১৪ নিহত

স্পোর্টস ডেস্ক | আপডেট: ২৪ জুন ২০১৮

বিশ্বকাপ ফুটবল দেখতে গিয়ে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন কমপক্ষে ১৪ জন। শনিবার রাতে মেক্সিকো-দক্ষিণ কোরিয়ার খেলা দেখার সময় মেক্সিকোর তিনটি স্থানে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে একদল বন্দুকধারী। এতে তারা নিহত হন।

সংবাদ সংস্থা এএফপির বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য হিন্দু।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, জার্মানিকে হারিয়ে প্রথম ম্যাচেই দেশকে উদযাপনের উপলক্ষ্য এনে দিয়েছেন মেক্সিকোর ফুটবলাররা। গতকাল দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নেমেছিল মেক্সিকো। খেলা দেখার জন্য আগেভাগেই টেলিভিশনের সামনে বসেছিলেন সাধারণ মেক্সিকানরা।

দেশটির পুলিশ জানিয়েছে, শনিবার রাতে প্রথম গুলির ঘটনা ঘটে হুয়ারেজ শহরের দক্ষিণ প্রান্তে। ম্যাচ দেখতে একটি জায়গায় জড়ো হয়েছিলেন ৮ জন। হঠাৎই একদল বন্দুকবাজ সেখানে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। এতে ৬ জন নিহত হন। গুরুতর জখম হন আরও দু'জন।

এর কিছুক্ষণ পরই একই শহরের একটি পার্লারে খেলা দেখার সময় পাঁচজনের ওপর গুলি চালায় বন্দুকধারীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আচমকা পার্লারের সামনে একটি নীল ভ্যান এসে থামে। সেখান থেকে একদল বন্দুকধারী পার্লারে ঢুকে গুলি ছুঁড়ে। এতে ৫ জন নিহত হন। এছাড়া স্থানীয় সময় রোববার ভোরে হুয়ারেজ শহরের একটি পার্টিতে তৃতীয়বারের মত গুলির ঘটনা ঘটে।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, পার্টি চলাকালীন তিন ব্যক্তিকে সেখান থেকে ডেকে নিয়ে যায় কয়েকজন। তারপর তাদের গুলি করে হত্যা করা হয়। কে বা কারা এ হত্যাকাণ্ডটি ঘটিয়েছে তার সন্ধান পায়নি পুলিশ।

সীমান্ত শহরটিতে গুলির ঘটনা দিন দিন বেড়েই চলেছে। চলতি মাসে এ শহরে গুলির ঘটনায় নিহত হয়েছে ১২৮ জনের মত।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম