logo

শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন, ১৪২৫

header-ad

কোন দেশের নাগরিক হবে সন্তান? জানালেন টেনিস সুন্দরী

স্পোর্টস ডেস্ক | আপডেট: ১৩ আগস্ট ২০১৮

সন্তান যেন ভবিষ্যতে বড় হয়ে চিকিৎসক হয়। এমন ইচ্ছার কথাই জানিয়েছেন টেনিস রানী সানিয়া মির্জা। তিনি চান, টেনিস কিংবা ক্রিকেট নয়, তার সন্তান হবে বড় চিকিৎসক। সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানান তিনি।

আসছে অক্টোবরেই শোয়েব-সানিয়ার সংসারে আসছে নতুন অতিথি। তার আগেই সোশ্যাল মিডিয়ায় আপডেট পাওয়া যাচ্ছে টেনিস সুন্দরীর নানা বিষয়। কখনো টেনিস কোর্টে দেখা যাচ্ছে সানিয়াকে। কখনো বেবি বাম্প নিয়েই বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে তাকে। মাঝে দুবাইয়ের এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারেও নিজের অন্তঃস্বত্ত্বা পর্বের বিভিন্ন পরিকল্পনা কথা ঘোষণা করেছিলেন ভারতীয় এই টেনিস সুন্দরী।

সানিয়া আরও জানিয়ে দিলেন, টেনিস খেলোয়াড় কিংবা ক্রিকেটার হিসেবে নয়, সন্তান যেন বড় হয়ে চিকিৎসক হয়। এর আগে একাধিকবার বিতর্ক তৈরি হয়েছে সানিয়া আগত সন্তানের নাগরিকত্ব বাছাই নিয়েও। সানিয়া সাফ জানিয়ে দিয়েছেন, সম্ভব হলে, তৃতীয় কোনো দেশের নাগরিকত্ব নেবে তার সন্তান।

পাশাপাশি নিজেদের সম্পর্কের আবহে দুই দেশের রাজনীতি নিয়েও মুখ খুলেছেন তিনি। বলেছেন, ‘অনেকেই মনে করেন দুই দেশের সম্পর্কের উন্নতি ঘটাতেই আমরা বিয়ে করেছি। এটা ঠিক নয়। বছরে একবার শ্বশুরবাড়িতে যাই। ওখানে প্রচুর ভালোবাসা পাই। গোটা দেশ আমাকে বউদি বলে ডাকে। ওরা আমাকে সম্মানে মুড়ে দেয়।’

এর সঙ্গে সানিয়া আরও জানিয়েছেন, ‘প্রত্যেকের জীবনে বিভিন্ন সম্পর্কের বন্ধন থাকে। আমি আমার দেশের হয়ে খেলি। আমাদের ওপরে যা দায়িত্ব থাকে, সেই বিষয়ে আমরা সচেতন। তবে এগুলো সিরিয়াসলি নেয়া উচিত নয়। এটা ভালো শিরোনাম হতে পারে। কিন্তু আমাদের কাছে এগুলোর কোনো গুরুত্ব নেই।’

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি