logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

লারা-শচীনকে ছাড়িয়ে রোহিত

স্পোর্টস ডেস্ক | আপডেট: ২৪ অক্টোবর ২০১৮

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে পাল্লা দিয়ে রান তুলে যাচ্ছেন রোহিত শর্মা। বিশ্রামে থাকা কোহলির অবর্তমানে জাতীয় দলকে নেতৃত্ব দিয়ে এশিয়া কাপের শিরোপা উপহার দেন রোহিত।

গত রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দ্বিতীয় উইকেট জুটিতে কোহলির সঙ্গে ২৪৬ রানের পার্টনারশিপ গড়ার পাশাপাশি ১৫২ রানের ইনিংস খেলেন রোহিত। হুয়াহাটিতে এই ইনিংস খেলার মধ্য দিয়ে একাধিক রেকর্ড গড়েন ভারতীয় এ ওপেনার।

রোববার ওয়ানডে ক্রিকেটে ২০তম সেঞ্চুরি তুলে নেয়ার পাশাপাশি কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা এবং শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যান রোহিত শর্মা। ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরির দিক থেকে শ্রীলঙ্কান সাবেক তারকা ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে নিউজিল্যান্ডের রস টেলরকেও ছাড়িয়ে যান রোহিত। ওয়ানডে ক্রিকেটে এই তিন ব্যাটসম্যানেরই শতরানের সংখ্যা ১৯। রোহিত শর্মা ২০টি সেঞ্চুরি করে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার সাঈদ আনোয়ারকে স্পর্শ করেন।

শুধু তাই নয়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫২ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে লিটল মাস্টার শচীন টেন্ডুলকার এবং ডেভিড ওয়ার্নারকে ছাড়িয়ে যান রোহিত। একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি ১৫০ বা তার চেয় বড় ইনিংস খেলার দিক থেকে এত দিন শচীন এবং ওয়ার্নারের সঙ্গে ছিলেন রোহিত। তবে এ নিয়ে ছয়বার ১৫০ রানের ব্যক্তিগত ইনিংস খেলে এই দুই ক্রিকেটারকে ছাড়িয়ে যান ভারতীয় এ ওপেনার।

রোববার গুয়াহাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ক্যারিবীয়দের করা ৩২২ রানের জবাবে ৪৭ বল আগেই ৮ উইকেটের জয় নিশ্চিত করে ভারত। ওপেনার রোহিত শর্মার পাশাপাশি সেঞ্চুরি করেছেন অধিনায়ক বিরাট কোহলি।

ফেমাসনিউজ২৪/ কেআর/ এস