logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

কোহলির রেকর্ড ভেঙে দিলেন পাকিস্তানি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক | আপডেট: ০৬ নভেম্বর ২০১৮

কিছুদিন আগেই শচীন তেণ্ডুলকরের রেকর্ড ভেঙেছেন বিরাট কোহলি। আর এবার পাকিস্তানের বাবর আজম বিরাট কোহলিকে টপকে গেলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজেই দ্রুততম ক্রিকেটার হিসাবে দশ হাজার রান করেছেন কোহলি।

শচীনের রেকর্ড এখন তার পকেটে। কিন্তু টি-২০ ক্রিকেটে যে রেকর্ড এতদিন তার কাছে ছিল, তা হাতছাড়া হয়ে গেল পাকিস্তানের বাবর আজমের কাছে। টি-২০ তে দ্রুততম ক্রিকেটার হিসাবে হাজার রান সম্পূর্ণ করেছিলেন কোহলি। তিনি নিয়েছিলেন মোট ২৭টি ম্যাচ। বাবর নিলেন ২৬টি ম্যাচ।

অর্থাৎ, বিরাটের থেকে একটি ইনিংস কম খেলেই টি-২০ তে হাজার রানের গণ্ডি পেরিয়ে গেলেন পাকিস্তানি ক্রিকেটারটি।

দুবাইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচে নেমেছিল পাকিস্তান। এক বছরে সবচেয়ে বেশি টি-২০ ম্যাচ জেতার ক্ষেত্রেও তারা ভারতকে পিছনে ফেলে দিয়েছে। এদিন ম্যাচে আগে ব্যাট করে পাকিস্তান। ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৬ রান তোলে তারা। বাবর আজম ৭৯ করেছেন, মহম্মদ হাফিজের স্কোর ৫৩। শোয়েব মালিক ৯ বলে ১৯ করেছেন। যার মধ্যে তিনটি ছয়।

জবাবে নিউজিল্যান্ড আটকে যায় মাত্র ১১৯ রানে। তিন উইকেট নিয়েছেন পাকিস্তানের অন্যতম প্রধান স্পিনার শাদাব খান।

বাবর নিয়ে প্রশ্ন উঠলে পাক ক্যাপ্টেন শুভেচ্ছা জানান। উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ওর দারুণ প্রতিভা। ধারাবাহিকভাবে রান করে যাচ্ছে। শাদাবেরও প্রশংসা করতে হবে। আমি খুশি।

একটা সময় বাবর আজমকে পাকিস্তান ক্রিকেটের ‘নেক্সট বিগ থিং’ হিসেবে বর্ণনা করত সে দেশের ক্রিকেট মহল। কিন্তু শুরুটা যেভাবে করেছিলেন সেভাবে ওয়ান ডে এবং টেস্ট ক্রিকেটে এগিয়ে যেতেন পারেননি। তবে, টি-২০ তে এই মূহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান যে তিনিই তা আরও একবার প্রমাণ করলেন বাবর।

ফেমাসনিউজ২৪/ কেআর/ এস