logo

বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

সালমানকে পেছনে ফেলতে পারলেন না কোহলি

বিনোদন ডেস্ক | আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৮

ফোর্বস ইন্ডিয়ার তালিকায় ভারতীয় তারকাদের মধ্যে সবচেয়ে ধনী বলিউডে সালমান খান ও ক্রীড়াঙ্গনে বিরাট কোহলি। ২০১৮ সাল শেষের আগেই এ তালিকা প্রকাশ করে ফোর্বস ইন্ডিয়া। এ নিয়ে টানা তিন বছর সেরা ধনী সালমান।

তবে উল্লেখযোগ্যভাবে দ্বিতীয় স্থান থেকে সরে তালিকায় প্রথম দশের বাইরে চলে গেলেন শাহরুখ খান। ১ অক্টোবর ২০১৭ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত যে তারকারা সবচেয়ে বেশি টাকা আয় করেছেন, তারাই রয়েছেন ফোর্বস ইন্ডিয়ার এ তালিকায়।

দেখা যাচ্ছে, টাইগার জিন্দা হ্যায়, রেস–থ্রি এবং বিজ্ঞাপণ মিলিয়ে সালমানের আয়ের অঙ্ক ২৫৩.‌২৫ কোটি টাকা। সালমানের পরে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।
তার আয় ২২৮.‌০৯ কোটি।

তৃতীয় থেকে পঞ্চম স্থানে রয়েছেন অক্ষয় কুমার। তার আয় ১৮৫ কোটি। দীপিকা পাডুকোনের আয় ১১২.‌৮ কোটি। প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আয় ১০১.‌৭৭ কোটি।

এর আগে গত বছর প্রথম দশে ঢুকতে না পারলেও এবার সরাসরি প্রথম পাঁচে চলে এসেছেন দীপিকা। প্রথম দশে তিনিই একমাত্র মহিলা প্রতিনিধি।

এরপর পঞ্চম থেকে দশম স্থানে রয়েছেন যথাক্রমে আমির খান। তার আয় ৯৭.‌৫০ কোটি‌। অমিতাভ বচ্চনের আয় ৯৬.‌১৭ কোটি‌, ‌রণবীর সিংয়ের আয় ৮৪.‌৭ কোটি‌, শচীন তেন্ডুলকারের আয় ৮০ কোটি এবং অজয় দেবগনের আয় ৭৪.‌৫০ কোটি।

উল্লেখযোগ্যভাবে গত বছর দ্বিতীয় স্থানে থাকা শাহরুখ এবার প্রথম দশের বাইরে। তিনি রয়েছেন ১৩তম স্থানে। গত বছর কিং খানের আয় ছিল ৫৬ কোটি টাকা। এদিকে দক্ষিণী কলাকুশলীদের মধ্যে ১৭ জন ঠাঁই পেয়েছেন প্রথম ১০০ জনের তালিকায়।

ভারত অধিনায়ক পেছনে ফেললেন শচীন তেন্ডুলকার এবং মহেন্দ্র সিং ধোনিকে। ২০১৭–এর তুলনায় কোহলির আয় দ্বিগুণ হয়েছে। ফোর্বস ইন্ডিয়ার বিচারে সব মিলিয়ে সামগ্রিক তালিকায় শীর্ষে সালমান খান। দ্বিতীয় স্থানে আছেন কোহলি।

সামগ্রিক তালিকায় নবম স্থানে শচীন। ভারতের ৭ জন ধনী অ্যাথলিটের মধ্যে ৬ জনই ক্রিকেটার। পি ভি সিন্ধু ব্যতিক্রম হিসেবে রয়েছেন। তার আয় ৩৬.‌৫ কোটি টাকা।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম