logo

শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ | ১২ অগ্রহায়ণ, ১৪২৭

header-ad
'জাতীয় দলের বিষয়ে কঠিন সিদ্ধান্ত নেয়ার সময় এসেছে'

যুবাদের বরণ করতে প্রস্তুত বিসিবি

স্টাফ রিপোর্টার | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০

ট্রফি হাতে বিশ্বজয়ীরা
যুবাদের বরণ করতে প্রস্তুত দেশে ক্রিকেটপ্রেমীরা। টিম হিসেবে খেলেই বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররা জয় ছিনিয়ে এনেছে বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যুবারা দেশে ফেরার দিন বড় আয়োজন না থাকলেও, পরে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেয়ার কথা জানিয়েছেন তিনি। জাতীয় দলের বিষয়ে কঠিন সিদ্ধান্ত নেয়ার সময় এসেছে বলেও জানান বোর্ড সভাপতি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, শেষ বিশ্বকাপ থেকে ফেরত আসার পরে আমরা যে কয়টা সিরিজ আমরা খেলেছি। সেই সিরিজের কোনটাই আমাদের বাংলাদেশ ক্রিকেট দল আগে যেটা ছিল, সেটার সাথে মিলাতে পারি না। এজন্য আবারও কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে।

ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি বাদ দিলে যে কোন ফরম্যাটেই শেষ কবে জিতেছিলো জাতীয় দল তা মনে করাই কঠিন। সবশেষ রাওয়ালপিণ্ডিতে ক্রিকেটারদের পারফরম্যান্স হতাশ করেছে ক্রিকেটপ্রেমীদের।

যুব বিশ্বকাপ জয়ে সারাদেশে যখন উৎসবের আমেজ তখন জাতীয় দলের ভরাড়ুবি। তাইতো মুমিনুল বাহিনীকে একহাত নিলেন বোর্ড সভাপতিও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, যতো দিন যাচ্ছে, কিন্ত উন্নতির কোন লক্ষণ দেখতে পাচ্ছি না। খেলোয়ার, কোচিং স্টাপ ও ম্যানেজম্যান্টের সঙ্গে কথা বলার সময় এখন হয়েছে, যে সমস্যাটা কোথায়।

দেশের ক্রিকেটের সর্বোচ্চ অর্জন এনে দেয়া টাইগার যুবাদের প্রশংসায় ভাসাতে ভোলেননি বিসিবি সভাপতি। মনে করিয়ে দিলেন, সোনালী এই ট্রফির জন্য কাঠখড় পোহাতে হয়েছে কতটা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, বেশ কিছু জিনিস ওদের জন্য আলাদা করা হয়েছিল। অনেক আগে থেকেই সিলেক্ট ও টিম তৈরি করেছি। এবং কোচিং স্টাপদের ও আলাদা রাখার ব্যবস্থা করেছি। এবং তাদের দেশের চেয়ে বেশি বিদেশে রাখা চেস্টা করেছি।

জানান আপাতত ইয়াং টাইগারদের দেয়া হচ্ছে না বড় কোন সংবর্ধনা।

নাজমুল হাসান পাপন বলেন, ওদের রিসিভ করে আমরা বিসিবিতে নিয়ে আসবো। এখানে একাডেমীতেই থাকবে তারা। এবং ওদিন দুপুরেই আমরা এক সাথে লাঞ্চ করবো। এবং প্রেসের সঙ্গে মিট করে ওদের ছেড়ে দিবো। আমি ঠিক করেছি ১২ তারিখের প্রোগ্রামটা এভাবেই করবো।

বিশ্বকাপ মিশন শেষ করে বুধবার দেশে ফিরছে বিশ্বকাপজয়ীরা। বরণ করতে প্রস্তুত বাংলাদেশ।