logo

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ | ৮ আশ্বিন, ১৪২৭

header-ad

"দর্শক ছাড়া মাঠ যেন ফুল ছাড়া বাগান"

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো
করোনা লকডাউনের পর থেকে শুরু হওয়া ফুটবলে এখনও পর্যন্ত মেলেনি দর্শকের দেখা। ইউরোপের শীর্ষ লিগগুলোর বাকি থাকা ম্যাচগুলো শেষ হয়েছে দর্শকশূন্য গ্যালারিতেই। এখন শুরু হওয়া উয়েফা নেশনস কাপেও নেই কোনো দর্শক। ভরা গ্যালারিতে দর্শকদের সামনে খেলা মিস করছেন পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো।

ক্লাব ফুটবলের মৌসুম শেষ করে মোটামুটি একটা বিরতি পেয়েছিলেন রোনালদো। মঙ্গলবার উয়েফা নেশনস লিগে সুইডেনের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার ফিরেছেন মাঠে, করেছেন জোড়া গোল, গড়েছেন সেঞ্চুরির কীর্তি। তার জোড়া গোলেই সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল। তবু কিছু একটা নেই অনুভব করছেন পর্তুগিজ সুপারস্টার।

ম্যাচ শেষে জানিয়েছেন, এখনও খালি মাঠে খেলার বিষয়টি মানতে পারছেন না তিনি। রোনালদোর কাছে, দর্শকবিহীন গ্যালারিতে খেলার মানে বাগানে গিয়ে ফুল না দেখা কিংবা সার্কাসে গিয়ে কোনো ভাঁড় না দেখার মতো। মাঠে দর্শকদের অনেক বেশি মিস করছেন বলে জানিয়েছেন রোনালদো।

তিনি বলেছেন, ‘দর্শক ছাড়া খেলার বিষয়টা সার্কাসে গিয়ে কোনো ভাঁড় না দেখার মতো। এটা অনেকটা বাগানে গিয়ে ফুল না দেখার মতো। তবে আক্ষেপের সুযোগ নেই। দর্শকদের হর্ষধ্বনি আমাকে আপ্লুত করে ঠিক। কিন্তু সবার আগে স্বাস্থ্য নিরাপত্তা। যেহেতু হু এখনও অনুমতি দেয়নি, তাই এটি মানতেই হবে আমাদের।’

সুইডেনের বিপক্ষে রোনালদোর জোড়া গোলে জিতলেও, ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচটিতে অধিনায়ককে ছাড়াই ৪-১ গোলে জিতেছিল পর্তুগাল। রোনালদোকে ছাড়াই পারবে পর্তুগাল? নাকি তাকে খুব করে দরকার?- এমন আলোচনাও শুরু হয়ে গিয়েছিল প্রথম ম্যাচের পর।

এ বিষয়ে রোনালদো বলেছেন, ‘এটা হয়তো একটা মন্তব্য, আমি খবর পড়ি না। আমি জানি এই মাঠে (সুইডেনের স্টকহোম) শেষবার যখন খেলেছি, আমি একটা ভূমিকা রেখেছিলাম। আমি বাইরের কিছু শুনি না, নিজে যা করতে পারি সেটাই আমার পক্ষে কথা বলে। দুইটি দারুণ গোলের মাধ্যমে সেঞ্চুরি হলো, আমি অবশ্যই অনেক খুশি।’