logo

বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

নির্বাচনে লড়তে মাঠে কাদের সিদ্দিকীর ৪ ভাই

রাজনীতি ডেস্ক | আপডেট: ২৫ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের লড়াইয়ে মাঠে আছেন টাঙ্গাইলের প্রভাবশালী বঙ্গবীর কাদের সিদ্দিকীর ৪ ভাই। ৪ ভাইয়ের মধ্যে দুই ভাই জাতীয় রাজনীতির হেভিওয়েট প্রার্থী। হেভিওয়েট দুই ভাই আওয়ামী লীগের সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী (বীরউত্তম)।

স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়বেন আবদুল লতিফ সিদ্দিকী। তিনি টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে নির্বাচন করবেন। জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আর টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে নির্বাচন করতে চান কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী (বীরউত্তম)।

ছোট ভাই মুরাদ সিদ্দিকীও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন। তিনি টাঙ্গাইল-৫ (সদর) আসন থেকে নির্বাচন করবেন। টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে কৃষক শ্রমিক জনতা লীগের মনোনিত প্রার্থী হয়ে লড়তে চান শামীম আল মনছুর আজাদ সিদ্দিকী।

চার ভাইয়ের মধ্যে টাঙ্গাইল-৪ কালিহাতী আসন থেকে আবদুল লতিফ সিদ্দিকী ১৯৭০ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদ সদস্য, ১৯৭৩, ১৯৯৬ ও ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে মন্ত্রিত্ব পান তিনি।

সর্বশেষ ২০১৪ সালেও এমপি নির্বাচিত হন তিনি। পরে হজ ও তাবলিগ জামাত নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মন্ত্রিত্ব ও দলীয় সভাপতিমন্ডলীর সদস্য পদ থেকে অপসারিত হন। এরপর সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন তিনি।

অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম টাঙ্গাইল-৪ এবং টাঙ্গাইল-৮ আসন থেকে দলীয় মনোনয়নপত্র নিয়েছেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগের টিকিটে সখিপুর ও বাসাইল থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম